দুই সপ্তাহব্যাপী শিক্ষা ও সাংস্কৃতিক মেলা শুরু

কাডেমিক শিক্ষার মানোন্নয়ন ও সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে তরুণ-তরুণীদের সুপ্ত প্রতিভা ও মানবিক গুণাবলি বিকাশের লক্ষ্য নিয়ে গতকাল বৃহস্পতিবার ঢাকায় শুরু হয়েছে শিক্ষা ও সাংস্কৃতিক মিলনমেলা। দুই সপ্তাহব্যাপী রাজধানীর সাতটি নামীদামি শিক্ষাপ্রতিষ্ঠানে অনুষ্ঠিত হবে শিক্ষামূলক নানা অনুষ্ঠান।


বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সম্মিলিত উদ্যোগ ‘শিক্ষার মানোন্নয়নে সম্মিলিত প্রচেষ্টা’ নামে একটি সংগঠনের উদ্যোগে গতকাল বিকেলে নটর ডেম কলেজে অনুষ্ঠিত হয় মিলনমেলার উদ্বোধনী অনুষ্ঠান। এতে প্রধান অতিথি ছিলেন শিক্ষাসচিব কামাল আবদুল নাসের চৌধুরী। নটর ডেম কলেজের অধ্যক্ষ ফাদার বেঞ্জামিন ডি কস্তার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফিজিক্যাল সোসাইটির সভাপতি এম আলী আসগর, আয়োজক সংগঠনের সদস্যসচিব অধ্যক্ষ মাহফুজুল হকসহ বিভিন্ন কলেজের অধ্যক্ষরা। উদ্বোধনের পর ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
আয়োজকেরা জানিয়েছেন, ২৬ জানুয়ারি পর্যন্ত এই অনুষ্ঠানে থাকবে বিজ্ঞান অলিম্পিয়াড, পদার্থবিদ্যা অলিম্পিয়াড, গণিত অলিম্পিয়াড, রসায়ন অলিম্পিয়াড, চিত্রাঙ্কন ও সংগীত প্রতিযোগিতা এবং বিজ্ঞান প্রকল্প প্রদর্শনী।
যে সাতটি শিক্ষাপ্রতিষ্ঠানে এসব অনুষ্ঠান হবে সেগুলো হলো: নটর ডেম কলেজ, ঢাকা ইমপিরিয়াল কলেজ, মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ, সিদ্ধেশ্বরী গার্লস কলেজ, সেন্ট্রাল উইমেন্স কলেজ এবং ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ।
এ মিলনমেলায় সহযোগিতায় রয়েছে প্রথম আলো ও বেসরকারি টিভি চ্যানেল সময়। পৃষ্ঠপোষকতা করছে তমা প্রোপার্টিজ।

No comments

Powered by Blogger.