সকারে বধ আবাহনী-ফেনী সকার ২ :১ আবাহনী

বাহনীর বিপক্ষে মাঠে নামার আগে ফেনী সকারের খেলোয়াড়দের হয়তো মনে পড়ছিল চতুর্থ বাংলাদেশ লীগের ফিরতি ম্যাচটির কথা। নিজেদের মাঠে ওই ম্যাচে আবাহনীকে ১-১ গোলে রুখে দিয়ে চমক দেখিয়েছিল সকার ক্লাব। গতকাল ঢাকায় আবাহনীকে হারিয়ে চমকটা আরও বড় করল ফেনীর দলটি। কমলাপুর স্টেডিয়ামে আবাহনীর বিপক্ষে ২-১ গোলের স্মরণীয় জয়ের পরও গ্রামীণফোন ফেডারেশন কাপ থেকে বিদায় নিতে হয়েছে তাদের। গ্রুপের অন্য ম্যাচে আরামবাগের জয় গোল গড়ে ছিটকে দিয়েছে ফেনী সকারকে।


প্রথম দুই ম্যাচ জিতে আগেই শেষ আটে খেলা নিশ্চিত করেছিল আবাহনী। ইরানি কোচ আলী আকবর পোরমুসলেমি তাই গতকাল চারটি পরিবর্তন এনেছিলেন প্রথম একাদশে। ওয়ালি ফয়সাল, নাসির, আরমান আজিজ ও নাইজেরিয়ান লাকি পলের পরিবর্তে কোচ ফেনী সকারের বিপক্ষে একাদশ সাজিয়েছিলেন সিরাজি, রবিন, আমিনু ও তৌহিদুল আলমকে অন্তর্ভুক্ত করে। দুই উইং ব্যাক ওয়ালি আর নাসিরের অনুপস্থিতির প্রভাব ছিল আবাহনীর আক্রমণে। দলীয় সমন্বয়টা জমে ওঠেনি আকাশি-হলুদদের। এর আগে বাংলাদেশ লীগের ৪ ম্যাচে ৩টিতে জিতেছিল আবাহনী, একটি ড্র। কালই প্রথম আকাশি-হলুদদের বিপক্ষে জয় পেল ফেনী সকার।
২২ মিনিটে পিছিয়ে পড়ে ৬৬ মিনিটে ম্যাচে ফিরেছিল আবাহনী। কিন্তু হারটা এড়াতে পারেনি ফেডারেশন কাপের বর্তমান চ্যাম্পিয়নরা। ৭৬ মিনিটে গোল করে কমলাপুর জয় করে ফেনী সকার। যুব দলের খেলোয়াড় শাহেদের বাড়ানো বল থেকে গোল করেন ফেনী সকারের ফরোয়ার্ড রোলান্ড। ডিফেন্ডার মামুন মিয়া আর গোলরক্ষক সোহেলের ভুল বোঝাবুঝির সুযোগ নিয়েছিলেন এ নাইজেরিয়ান। ৬৬ মিনিটে পেনাল্টি গোলে সমতা আনে আবাহনী। তৌহিদুল বল ঠেলে দিয়েছিলেন বক্সে। বলের পেছনে ছুটতে যাওয়া নাসিরকে ফেলে দেন ফেনী সকারের ভিক্টোর। পেনাল্টি থেকে গোল করেন ফ্রাঙ্ক। ৭৬ মিনিটে রবিনের ভুল পাসে বল জমা পড়ে ফেনী সকারের লিটনের পায়ে। তার পাস থেকে ইয়াসিন ক্রস রোলান্ডের মাথা হয়ে বক্সে পড়লে ইয়াসিনই দৌড়ে গিয়ে কোনাকুনি শটে হতভম্ব করে দেন আবাহনীকে। সামাদ ও তৌহিদ বলের আশপাশে থাকলেও বাধা দিতে পারেননি।
কেবল জয় নয়, গোটা ম্যাচেই লড়াকু ফুটবল খেলার পুরস্কার হিসেবেই জয় পেয়েছে ফেনী সকার। 'এ ম্যাচে কয়েকজন খেলোয়াড়কে পরখ করেছি আমি। কিন্তু তারা পুরনোদের সঙ্গে সমন্বয় তৈরি করতে পারেনি। দুটো গোলই খেয়েছি ভুলের কারণে। প্রথম গোলের জন্য দায়ী গোলরক্ষক সোহেল ও মামুন। দ্বিতীয় গোল হয়েছে রবিন, তৌহিদ আর সামাদের ভুলে'_ বলেন আলী আকবর। তবে এ হার খেলোয়াড়দের মানসিকতায় কোনো প্রভাব পড়বে না বলে জানান তিনি, 'কোয়ার্টার ফাইনালে আমি সেরা খেলোয়াড়দেরই নামাব। তাই সমস্যা হবে না।' ফেনী সকারের কোচ রেজাউল হক জামাল ম্যাচটিকে তার ক্যারিয়ারের অন্যতম সেরা হিসেবে উল্লেখ করেছেন।

No comments

Powered by Blogger.