ব্যাংক এশিয়ার এক যুগ পূর্তিতে ৩টি নতুন সেবা

বেসরকারি ব্যাংক 'ব্যাংক এশিয়া'র এক যুগ পূর্তিতে গ্রাহকদের জন্য নতুন, নিরাপদ ও উন্নত সেবার প্রত্যয় ব্যক্ত করেছে ব্যাংকটির কর্তৃপক্ষ। যুগপূর্তি উপলক্ষে ব্যাংকটি দুটি কার্ড ও একটি আমানত সেবা চালু করেছে। কার্ড দুটি হচ্ছে ভার্চুয়াল কার্ড ও এসএমই ক্রেডিট কার্ড। এছাড়া উচ্চ মাধ্যমিক পর্যন্ত শিক্ষার্থীদের জন্য চালু করা হয়েছে 'স্মার্ট জুনিয়র সেইভার' নামে একটি আমানত স্কিম। একই সঙ্গে আগামী ডিসেম্বরের মধ্যে মোবাইল ব্যাংকিং চালুর ঘোষণা দিয়েছে
ব্যাংকটির ব্যবস্থাপনা কর্তৃপক্ষ। রোববার ব্যাংকের এক যুগ পূর্তি উপলক্ষে রাজধানীর পূর্বাণী হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য দেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক মেহমুদ হোসেন। এ সময় উপ-ব্যবস্থাপনা পরিচালক ইর্তেজা রেজা চৌধুরী, আমিনুল ইসলাম, এসএম খোরশেদ আলম, মোহাম্মদ রোশাঙ্গীরসহ ব্যাংকটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মেহমুদ হোসেন বলেন, গতানুগতিক ব্যাংকিং সেবার পাশাপাশি আমরা নানা কার্যক্রমের মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি ব্যবসার প্রসারে ঋণ সহায়তা, নারী উদ্যোক্তাদের জন্য বিশেষ প্রকল্প, কৃষিঋণ, ইসলামিক ব্যাংকিং, অনলাইন ব্যাংকিং, ক্রেডিট কার্ড ইত্যাদি চালু করেছি। তিনি বলেন, ব্যাংক এশিয়ার ঋণ গ্রহীতারা দেশের কৃষি ও ক্ষুদ্র শিল্পে অবদানের জন্য পুরস্কার পেয়েছেন। এ সময় তিনি ব্যাংকের যশোর শাখার ক্ষুদ্রঋণ গ্রহীতা রং হ্যান্ডিক্রাফটের স্বত্বাধিকারী তনুজা মায়া এসএমই পুরস্কার লাভ এবং ঈশ্বরদীর নূরুন্নাহার বেগমের সিটি গ্রুপের জাতীয় কৃষি উদ্যোক্তা পুরস্কার পাওয়ার বিষয়টি উল্লেখ করেন। এ ছাড়া সিলেটের স্বর্ণলতা রায়ের ২০১০ সালে এসএমই ফাউন্ডেশনের শ্রেষ্ঠ মহিলা উদ্যোক্তা পুরস্কার লাভ করার বিষয়টিও উল্লেখ করেন। তিনি বলেন, গত ১২ বছরে ব্যাংকটি সারাদেশে ৬৭টি শাখা চালু করেছে। ৫টি ইসলামী ব্যাংকিং উইন্ডো খুলেছে। ব্যাংকটির ব্যালান্স শিটের সাইজ ১১ হাজার ১৮৮ কোটি টাকা, পরিশোধিত মুলধন ৫২৫ কোটি টাকা, আমানতের পরিমাণ ৯ হাজার ৫০০ কোটি টাকা এবং ঋণ বিতরণের পরিমাণ দাঁড়িয়েছে ৮ হাজার কোটি টাকা। আগামীতে ব্যাংকটি আরও বেশি নেটওয়ার্ক সম্প্র্রসারণের মাধ্যমে আরও বেশি আর্থ-সামাজিক কার্যক্রমে অন্তর্ভুক্ত হতে চায় বলে জানান ব্যবস্থাপনা পরিচালক।

No comments

Powered by Blogger.