'আগে টাকা তারপর কাজ'

সৌরভ গাঙ্গুলীর বদলে এবারের মৌসুম সঞ্চালনার দায়িত্ব নিয়েছেন বাঙালির 'বড় দাদা'_মিঠুন চক্রবর্তী। 'দাদাগিরি'র শুটিং শেষে মিঠুনের ফর্ম যখন তুঙ্গে, তখন হলো কথোপকথন। প্রতিটি প্রশ্নের উত্তরে তিনি সাবলীল। প্রতিটি উত্তরেই উড়ে এল ছক্কাআপনার কী মনে হয় আপনার 'দাদাগিরি' সৌরভের 'দাদাগিরি'কে টিআরপিকে বিট করতে পারল?


সবে তিন সপ্তাহ হয়েছে, টিআরপি আরো বাড়বে। সৌরভ ওর কাজ খুব ভালো করেছে। ওকে আমি ভালোবাসি। নিজের মতো করে করেছে। আমি আমার মতো করে করছি।

টিভি খুলে বসলে, দর্শক হিসেবে কার 'দাদাগিরি' বেশি পছন্দ?
অফ কোর্স নিজের দাদাগিরি বেশি পছন্দ। যেহেতু এটা আমি নিজে সঞ্চালনা করছি।

আপনি 'কেবিসি' দেখেন? সঞ্চালক অমিতাভ বচ্চনকে কেমন লাগে?
আমি সময় পেলে 'কেবিসি' দেখার চেষ্টা করি। ওটা দেখি শেখার জন্য। অমিতাভ যেমন দক্ষ অভিনেতা, তেমনই দক্ষতার সঙ্গে প্রতিযোগীদের হ্যান্ডেল করেন। ওর কাছ থেকে অনেক কিছু শেখার আছে। তবে আমি কপি করায় বিশ্বাসী নই। নিজে সঞ্চালনা করার সময় অরিজিনালিটি বজায় রাখার চেষ্টা করি।
'ডান্স বাংলা ডান্স'-এর পর 'দাদাগিরি' সঞ্চালনা করার অভিজ্ঞতা কেমন?
'ডান্স বাংলা ডান্স'-এর ফরম্যাট যেমন তাতে অসুবিধা হয় না। কিন্তু 'দাদাগিরি'তে প্রায় ১০ ঘণ্টা দাঁড়িয়ে প্রতিযোগীদের সঙ্গে ইন্টার‌্যাক্ট করা বেশি শক্ত। তা ছাড়া সৌরভ যে দক্ষতার সঙ্গে গোটা অনুষ্ঠানটা সঞ্চালনা করত, সেটাকে মেইনটেন করার একটা দায়িত্ব আমারও ছিল। আর 'দাদাগিরি'তে খুব বেশি রিটেক হয় না। ফলে বড় পর্দার থেকে অনেকটাই আলাদা।

ছোট পর্দা, না বড় পর্দা কোনটা বেশি চ্যালেঞ্জিং?
দুটি দুধরনের মিডিয়াম। তবে সঞ্চালনা করতে গেলে এখনো নার্ভাস লাগে।

আপনি একজন সিনিয়র অভিনেতা। বড় পর্দায় আপনার একেকটা কাজ মাইলস্টোন। তবু ছোট পর্দায় কিসের নেশায় বারবার ফিরে আসেন?
টাকার জন্য।

একজন এমন লেজেন্ডের মুখে এই কথা!
এটাই আসল কথা। আমি সোজা কথা সোজাভাবে বলতেই ভালোবাসি। ঘুরিয়ে-ফিরিয়ে কথা বলা আমার স্বভাব নয়। আগে টাকা তারপর কাজ। ভালো টাকা না দিলে কখনোই এই কাজ করতাম না। 'চিনু নন্দী'র মতো চরিত্র করলেও আমি চিনু নন্দী নই। চিনু নন্দীর স্বপ্ন আলাদা, আমার স্বপ্ন আলাদা। এটা একটা বিজনেস আর আমি ভালো বিজনেসম্যান। তবে হ্যাঁ, যেকোনো বাণিজ্যে সততা খুব দরকার। আর আমি যখন যে কাজটা করি, শতভাগ মন দিয়ে করে থাকি। ফাঁকিবাজিতে বিশ্বাস করি না। তা ছাড়া 'জিটিভি'র সঙ্গে আমার বছরে দুটি শো করার কনট্র্যাক্ট আছে। যেহেতু 'ডান্স বাংলা ডান্স' শেষ হয়েছে ফলে 'দাদাগিরি'র অফারে রাজি হয়েছি।

আপনাকে রাজনীতিতে দেখতে পাওয়ার সম্ভাবনা রয়েছে?
দয়া করে এসব প্রশ্ন করে আমাকে ফাঁসাবেন না। আমি রাজার রাজনীতিতে বিশ্বাস করি না। প্রজার রাজনীতিতে বিশ্বাস করি। আমার নিজের এনজিও আছে। সেটা নিজের মতো কাজ করে।

আপনি এখন টেলিভিশনের পর্দায় 'দাদাগিরি' করছেন। আপনার পরে যদি বাংলার কাউকে 'দাদা' হিসেবে বেছে নিতে হয় আপনি কার নাম নেবেন?
অবশ্যই সৌরভ গাঙ্গুলী। অন্য কারো নয়।
সূত্র : সংবাদ প্রতিদিন

No comments

Powered by Blogger.