সাক্ষাৎকার-২০১২ সালটা চলচ্চিত্রের জন্য বরাদ্দ

বিকেল ৫টা ৩০ মিনিটে চ্যানেল আইয়ে প্রচার শুরু হবে ধারাবাহিক নাটক 'আজ কিছু হতে চলেছে'। রচনায় হিরন জামান ও আহসান আলমগীর। নির্মাতা অরণ্য আনোয়ার-এর সাক্ষাৎকার নিয়েছেন গোলাম রাব্বানীনাটকের নাম 'আজ কিছু হতে চলেছে'তে আজ কী হবে?আজ নাটকটির প্রথম পর্ব প্রচারিত হবে। মূলত গ্রামের এক সহজ-সরল যুবকের গল্প নিয়েই নাটকটি তৈরি হয়েছে, যে ছেলে বিশ্বব্যাপী শুদ্ধি অভিযান চালাতে চায়।


গ্রাম-শহর থেকে শুরু করে গোটা বিশ্বের জঞ্জাল সে পরিষ্কার করে ফেলতে চায়। একটা সময় সে প্রতারণার শিকার হয়। এ চরিত্রে অভিনয় করেছেন উজ্জ্বল মাহমুদ।
নাটকের মূল চরিত্রে আপনি একজন নতুন শিল্পী নিয়েছেন। এটা কি ইচ্ছা করেই করেছেন?
উজ্জ্বল মাহমুদ একজন তরুণ প্রতিভাবান শিল্পী। আমি তাঁর প্রতিভার মূল্যায়ন করতে চেয়েছি মাত্র। তবে আমি যেভাবে চেয়েছিলাম, সেভাবে হয়নি। তিনি যদি আর একটু সিরিয়াসলি কাজটা করেন, চরিত্রটা বেশ জনপ্রিয়তা পাবে বলে আমি আশা রাখি।
আপনার প্রায় ধারাবাহিক নাটকের গল্পে দেখা যায় কেউ প্রতারণার শিকার হয়েছে বা কেউ প্রতারণায় পড়েছে। এটা কেন হয়, বলেন তো?
আসলে আমাদের জীবনে প্রতারণা ছাড়া তো আর কিছু নেই। আমরা প্রতিনিয়ত নানাভাবে প্রতারণায় পড়ছি বা কারো সঙ্গে প্রতারণা করছি।
নাটকটির শুটিং করেছেন কবে এবং কোথায়?
গত বছর প্রথম লটের শুটিং করেছিলাম। তারপর মাঝখানে দীর্ঘদিন আর কাজ করার সুযোগ হয়নি। এ বছর আবার নতুন করে শুটিং শুরু করি। গাজীপুরের বিভিন্ন জায়গায় শুটিং করেছি।
শুনেছিলাম, চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা করছেন। এর খবর কী?
একটা চলচ্চিত্র বানানো দরকার। পরিকল্পনা তো করছি; কিন্তু ব্যাটে-বলে মিলছে না। তবে যা-ই হোক না কেন, ২০১২ সালটা চলচ্চিত্রের জন্যই বরাদ্দ রেখেছি। ছবির গল্প-সংক্ষেপ লেখা শুরু করেছি। আন্ডার ওয়ার্ল্ডের গল্প নিয়ে ছবি বানানোর ইচ্ছা।

No comments

Powered by Blogger.