শেষ পর্যন্ত বৃষ্টির জয়

লঙ্কান ব্যাটসম্যানদের প্রতিরোধের দেয়াল ভেঙে দিয়েছিলেন অস্ট্রেলিয়ান বোলাররা। কিন্তু পারেননি বৃষ্টিকে হারাতে। প্রায় চার দিন নিয়ন্ত্রণে রাখার পরও তাই পাল্লেকেলে টেস্টে ড্র মেনে নিতে হচ্ছে অস্ট্রেলিয়াকে। শ্রীলঙ্কাকে বাগে পেয়েও নিশ্চিত করতে পারল না সিরিজ জয়। রিকি পন্টিংয়ের মতো শ্রীলঙ্কার মাটিতে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করে টেস্ট অধিনায়কত্ব শুরুর সম্ভাবনা আর রইল না মাইকেল ক্লার্কের। আবহাওয়ার আশীর্বাদে উল্টো সিরিজ ড্র করার সম্ভাবনা বাঁচিয়ে রেখেছে শ্রীলঙ্কা।
আগের দিন সাঙ্গাকারা-জয়াবর্ধনের প্রতিরোধের পর দ্বিতীয় নতুন বলের দিকে তাকিয়ে ছিল অস্ট্রেলিয়া। দিনের খেলা শুরুর এক ওভার পর পাওয়া নতুন বলটাই জয়ের স্বপ্ন দেখাতে শুরু করে অস্ট্রেলিয়াকে। আগের দিনের রানেই কুমার সাঙ্গাকারাকে আউট করেন রায়ান হ্যারিস। মাইকেল ক্লার্কের অসাধারণ এক ক্যাচের শিকার হন মাহেলা জয়াবর্ধনে। শূন্যতে জীবন পাওয়া সামারাবীরা থিতু হয়ে গিয়েছিলেন, তাঁকে বড় ইনিংস খেলতে দেননি শেন ওয়াটসন। হ্যারিসের সুইংয়ে এর আগেই কাটা পড়েছেন উইকেটরক্ষক প্রসন্ন জয়াবর্ধনে।
এই ফাঁকে দুই দফা হানা দেয় বৃষ্টি। খেলা আবার শুরুও হয়েছিল। কিন্তু স্থানীয় সময় ১টা ৫০-এ নামা বৃষ্টিই ঠিক করে দিল ম্যাচের ভাগ্য। ৪ উইকেট হাতে নিয়ে শ্রীলঙ্কা তখন এগিয়ে মাত্র ৮০ রানে। দিনের খেলার তখনো বাকি ৫৮ ওভার, জয় ভালোমতোই হাতছানি দিচ্ছিল অস্ট্রেলিয়াকে। কিন্তু খেলা হলে না জয়-পরাজয় থাকবে!

No comments

Powered by Blogger.