চীনে ফের স্কুলে হামলা, আত্মাহুতি হামলাকারীর

চীনে গতকাল শুক্রবার আবারও স্কুলশিক্ষার্থীদের ওপর হামলা হয়েছে। এবার এক কৃষক দেশটির পূর্বাঞ্চলের একটি প্রাইমারি স্কুলের পাঁচ শিক্ষার্থী ও এক শিক্ষককে হাতুড়ি দিয়ে পিটিয়ে আহত করেছেন। এরপর নিজের গায়ে আগুন ধরিয়ে আত্মহত্যা করেন তিনি। সে দেশে গত তিন দিনে এ ধরনের হামলায় প্রায় অর্ধশত শিক্ষার্থী আহত হয়েছে। সরকারি সংবাদ সংস্থা সিনহুয়া এ তথ্য দিয়েছে।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে সিনহুয়া জানায়, শ্যানডং প্রদেশের উইফ্যাং শহরের শ্যাংঝুয়াং প্রাইমারি স্কুলে সর্বশেষ হামলার এই ঘটনাটি ঘটে। ওয়াং য়ুনগ্লাই নামের ওই কৃষক তাঁর মোটরসাইকেলের সাহায্যে স্কুলের গেট ভেঙে ভেতরে ঢোকেন। এরপর তিনি শিক্ষার্থীদের হাতুড়িপেটা শুরু করেন। একপর্যায়ে স্কুলটির একজন শিক্ষক এগিয়ে এলে ওয়াং তাঁকেও পিটিয়ে আহত করেন। এরপর দুই শিশুকে আঁকড়ে ধরে নিজের গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেন ওয়াং।
এ ঘটনার পরপরই চীনের শিক্ষা মন্ত্রণালয় থেকে সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের নিরাপত্তা জোরদার করতে একটি জরুরি নির্দেশ পাঠানো হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার তাইজিং শহরের একটি কিন্ডারগার্টেনে এক বেকার ব্যক্তির ছুরিকাঘাতে ২৯ শিক্ষার্থী ও তিন ব্যক্তি আহত হন।
এ ছাড়া মানসিকভাবে ভারসাম্যহীন ৩৩ বছর বয়সী এক স্কুলশিক্ষকের ছুরিকাঘাতে ১৫ স্কুলশিক্ষার্থী ও এক শিক্ষক আহত হন। গত বুধবার সে দেশের দক্ষিণাঞ্চলীয় গুয়াংডং প্রদেশে এ ঘটনা ঘটে।

No comments

Powered by Blogger.