মুক্তির পথে মুক্তিযোদ্ধা

অবনমনের চিন্তায় যাদের দিনকয়েক আগেও বিনিদ্র রাত কেটেছে, সেই মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র এখন অনেকটাই নির্ভার। পেশাদার ফুটবল লিগে তাদের টিকে থাকাটা এখন মোটামুটি নিশ্চিত।
টিকে থাকার জন্য সর্বশেষ অক্সিজেন সিলিন্ডারটা মুক্তিযোদ্ধাকে জোগান দিয়েছে কালকের ম্যাচ। চলমান বাংলাদেশ লিগের পয়েন্ট তালিকার তলানির দল নারায়ণগঞ্জ শুকতারাকে তাদেরই মাঠে তারা হারিয়ে এসেছে ১-০ গোলে।
৫৯ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেছেন অনেকের চোখেই বাতিলের খাতায় চলে যাওয়া অনেক দিনের পোড়-খাওয়া স্ট্রাইকার শাহাজউদ্দিন টিপু। কালকের ম্যাচের পুরোটাই খেলেছেন এবং প্রমাণ করেছেন এখনো তাঁর দেওয়ার আছে।
প্রথম দিকে হারতে হারতে ক্লান্ত হয়ে পড়া মুক্তিযোদ্ধার এটি ষষ্ঠ জয়। আবাহনী, মোহামেডান, শেখ রাসেল বাদে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ম্যাচ জিতছে মুমূর্ষু অবস্থা থেকে বেঁচে ওঠা মুক্তিযোদ্ধাই। ১৮ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে দলটি এখন সপ্তম স্থানে।
আগের দিন অবনমন এড়িয়ে বঙ্গবন্ধু স্টেডিয়ামে বাদ্যি বাজিয়ে আনন্দ করেছে ২১ পয়েন্ট পাওয়া ব্রাদার্স। মুক্তিযোদ্ধা তেমন আনন্দ করেনি, তবে কোচ আতিকুর রহমানকে লাগল উচ্ছ্বসিতই, ‘খুবই ভালো লাগছে। চিন্তা মোটামুটি দূর হলো। ২০ পয়েন্ট হয়ে যাওয়ায় দুশ্চিন্তা আর না করলেও চলবে মনে হচ্ছে।’
আরামবাগ-সকার ড্র: এখনো অবনমন অঞ্চলে রয়ে গেছে আরামবাগ। কাল বঙ্গবন্ধু স্টেডিয়ামে তারা ফেনী সকারকে হারাতে পারলে অনেকটা এগিয়ে যেতে পারত। কিন্তু ম্যাচটা গোলশূন্য ছিল।
১৮ ম্যাচে ৫ জয়ে সকারের পয়েন্ট ২২। সাংগঠনিক দক্ষতা আর মাঠের পারফরম্যান্সে তাদের অবনমনের দুশ্চিন্তা দূর হয়েছে আগেই। ১৮ ম্যাচে ৩ জয় আর ৭ ড্রয়ে আরামবাগের পয়েন্ট ১৬। পয়েন্ট তালিকায় নিচের দিক থেকে আরামবাগ তৃতীয় স্থানে। ১৮ ম্যাচে ১৩ পয়েন্ট বিয়ানীবাজারের। সমান ম্যাচে ১০ পয়েন্ট পেয়েছে শুকতারা।

No comments

Powered by Blogger.