ভিয়া আসছেন বার্সেলোনায়!

রিয়াল মাদ্রিদ টোপ ফেলে বসে ছিল অনেক দিন ধরেই। গিলছিল না ভ্যালেন্সিয়া। কিছুতেই ডেভিড ভিয়াকে হাতছাড়া করতে রাজি হচ্ছিল না তারা। অবশেষে ভ্যালেন্সিয়ার সমার্থক হয়ে ওঠা ভিয়া ক্লাবটির সঙ্গে তাঁর ৫ বছরের সম্পর্কের ইতি টেনে দিচ্ছেন। না, রিয়াল নয়, ভ্যালেন্সিয়া নাম লেখাচ্ছেন বার্সেলোনায়!
কয়েক বছর ধরে বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার ভাবা হয় তাঁকে। ২০০৮ ইউরো চ্যাম্পিয়নশিপেও সর্বোচ্চ গোলদাতা ছিলেন। গত মৌসুমেও স্প্যানিশ লিগে ৩৩ ম্যাচে করেছিলেন ২৮ গোল। থিয়েরি অঁরি আর জ্লাতান ইব্রাহিমোভিচের ফর্মহীনতায় দারুণ ভাগে ভুগতে থাকা বার্সা ভিয়াকে এনে শক্তি বাড়াতে চাইছে আক্রমণভাগের। এরই মধ্যে এই দুই ক্লাবের মধ্যে সমঝোতা হয়ে গেছে বলে খবর দিয়েছে ক্রীড়া দৈনিক মার্কা। ভিয়াকে কিনতে ৪ কোটি ইউরোর পাশাপাশি অ্যালেক্স হ্লেব আর বোজান কিরকিচকেও দিয়ে দিচ্ছে বার্সা।
ওদিকে ম্যারাডোনার জামাই সার্জিও আগুয়েরোর চেলসিতে যাওয়ার ব্যাপারটিও নাকি পাকা। অ্যাটলেটিকো মাদ্রিদের এই আর্জেন্টাইন স্ট্রাইকারকে কিনতে ৪ কোটি পাউন্ড খরচ করছে ইংলিশ ক্লাবটি।
দলবদলের মৌসুমে এ রকম অনেক গুঞ্জনই অবশ্য শোনা যায়। যে কজন খেলোয়াড়কে নিয়ে দলবদলের গুঞ্জন শোনা যায় না, লিওনেল মেসি তাঁদেরই একজন। বার্সা অন্তঃপ্রাণ মেসি কখনো কাতালান ক্লাবটি ছেড়ে যাবেন বলে মনেও হয় না। ইংলিশ দৈনিক ডেইলি মিরর মেসিকে জিজ্ঞেস করেছিল, ক্যারিয়ারের কোনো পর্যায়ে তিনি ইংল্যান্ডে খেলতে আগ্রহী কি না। মুখের ওপর মেসি বলে দিয়েছেন, ‘বাস্তবে দূরের কথা, আমি এটা কল্পনাও করতে পারি না। বার্সেলোনাই আমার জীবন। আজ আমার যা কিছু পাওয়া, সবই তো ওদের জন্যই। কখনো এই ক্লাব ছেড়ে যাওয়া আমার পক্ষে সম্ভব নয়।’

No comments

Powered by Blogger.