চলচ্চিত্রের সুদিনেই ফিরেছি

*চলচ্চিত্রের ব্যস্ততা কেমন যাচ্ছে?
**এখন ‘প্রেম করব তোমার সাথে’ নামের একটি ছবির শুটিং নিয়ে ব্যস্ত আছি। এ ছবিতে আমার সঙ্গে জায়েদ খান অভিনয় করছেন।
*দীর্ঘদিন পর চলচ্চিত্রে ফেরার অনুভূতি কেমন?
**আসলে বাণিজ্যিক ছবিতে অভিনয় করার ইচ্ছা অনেক দিন ধরেই। চলচ্চিত্রে আসব আসব করেও আসা হয়ে ওঠেনি। সম্প্রতি প্রেম করব তোমার সাথে ছবির পরিচালকের সঙ্গে কথা হয়েছে। আমার কাছে ছবির পাণ্ডুলিপি বেশ ভালো লেগেছে। এতদিন বড় পর্দার বাইরে থেকে এ জায়গাটিকে খুব মিস করেছি। আর এখানে কাজ করার মজাটাই আলাদা।
*টিভি পর্দা কিংবা চলচ্চিত্রে কোনটিতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন?
**দুটোর কাজ দুই রকম। আমি ছোট পর্দায় বেশি কাজ করেছি। একজন অভিনয়শিল্পী হিসেবে নিজেকে পোক্ত করে নেয়ার আদর্শ জায়গার কথা যদি বলি তাহলে বলব, ছোটপর্দা। এটা একজন শিল্পীর জন্য উপযুক্ত জায়গা। এখানে কেউ যদি ভালো করে কাজ শিখে নিতে পারেন তবেই চলচ্চিত্রে গিয়ে নিজেকে প্রমাণ করতে পারবেন। আমি মনে করি সেটা আমার হয়েছে।
*ছোটপর্দার কাজ কি ছেড়ে দিচ্ছেন?
**কাজ ছেড়ে দিচ্ছি না। ছোটপর্দাতে আমার ক্যারিয়ার শুরু। এ জায়গা ছেড়ে আমি যাব কী করে? এটাতো আমার প্রথম ভালোবাসা। আর বড়পর্দা-ছোটপর্দা দুটো মিলিয়েই কাজ করব। সবকিছু নির্ভর করছে
সময়ের ওপর।
*এখনকার চলচ্চিত্র নিয়ে আপনি কতটুকু আশাবাদী?
**আমি শতভাগ আশাবাদী। এখন আগের চেয়ে চলচ্চিত্রের মান অনেক ভালো হয়েছে। ডিজিটালও হয়েছে। সবমিলিয়ে বলতে পারি বাংলা চলচ্চিত্রের সুদিনেই আমি ফিরেছি। এমন একটি সময়ে নিজে ভালো কিছু করার ব্যাপারেও আমি বেশ আশাবাদী।
মারুফ কিবরিয়া

No comments

Powered by Blogger.