ভালো চলচ্চিত্রে কাজ করার অপেক্ষায় প্রসূণ by কামরুজ্জামান মিলু

লাক্স-চ্যানেল আই সুপারস্টার-২০১২ তে প্রতিযোগিতার প্রথম রানার আপ হন ময়মনসিংহের মেয়ে প্রসূণ আজাদ। নতুন খবর হলো বিজয়ী মুকুট মাথায় উঠানোর পর বর্তমানে টিভি নাটক নিয়ে ব্যস্ত সময় কাটছে তার।
গত ১৬ এপ্রিল থেকে শুটিং করছে শফিকুর রহমান শান্তনুর রচনা ও তৌকির আহমেদের পরিচালনায় নতুন ধারাবাহিক নাটক ‘জলপ্রপাত’ এর।

সে নাটকটির বিষয়ে প্রসূণ বাংলানিউজকে বলেন, ‘নাটকের শুটিং করছি গাজীপুরের শ্রীপুরে। এ নাটকে আমার চরিত্রের নাম পৌষি। নাটকটির গল্পে আমি বাবা-মা হারানো এতিম একটি মেয়ে, সংসারে এক বড় ভাই ছাড়া কেউ নেই। বড় ভাই মিলন আমাকে বিয়ে দেবার পর শ্বশুড়বাড়ির লোকেরা যৌতুক চায়। আর সেটা যোগাড়ের জন্য বড় ভাই দেশের বাইরে যায়।

অনেক ভালো লেগেছে গল্পটি। আশা করছি, নাটকটি সবার ভালোলাগবে।’

প্রসূণ এবারের এইচএসসি পরীক্ষা দেবার কথা থাকলেও তা দিতে পারেননি। এর কারণ হিসেবে প্রসূণ জানান, ‘আমার প্রস্তুতি ভালো ছিল না। তাই দেওয়া হয়নি। আগামীবার ভালোভাবে প্রস্তুতি নিয়ে পরীক্ষা দিতে চাই।’

বাবা-মা দুজনেই পুলিশ অফিসার পদে নিয়োজিত আছেন। তবে মা দেশের বাইরে শান্তি মিশনে থাকার কারণে বাবার আদরেই বড় হচ্ছেন এ লাক্স কন্যা।

অনেক প্রস্তাব থাকলেও আপাতত এত কাজ করতে রাজি নন তিনি। এই মাসে বৈশাখী টিভিতে প্রচার শুরু হওয়া জাবির রাসেলের রচনা ও পরিচালনায় ‘ডাবল ৪২০’ নামক ধারাবাহিকে মীর সাব্বিরের বিপরীতে অভিনয় করছেন তিনি।

এ নাটকে তার চরিত্র নিয়ে জানতে চাইলে প্রসূণ বললেন, ‘এ নাটকে আমার চরিত্রটি মজার। আমার অফিসের সহকর্মী থাকেন সাব্বির ভাই। অনেকটা বোকা স্বভাবের বলে তাকে সবাই ঠকায়। আমি মাঝেমধ্যে তার পক্ষ নিয়ে প্রতিবাদ করি।

আমি এর আগেও জাহিদ হাসান এবং সাব্বির ভাইয়ের সাথে গ্রেট মিসটেক নামক একটি নাটকে অভিনয় করেছি। ত‍াদের সাথে অভিনয় করতে গিয়ে অনেক হাসি-ঠাট্টা হয়। আমার অনেক ভালো লেগেছে তাদের সাথে কাজ করে।’

গত ঈদে সাদাত রাসেলের রচনা ও পরিচালনায় ‘অ্যান অ্যাপল’ নামক একটি নাটকে ‘প্রিয়তা’ চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন তিনি।

শুধু ক্যামেরার সামনে নয়, ক্যামেরার পেছনে কাজ করার অভিজ্ঞতাও আছে তার। বেশ কিছু দিন পরিচালক গিয়াস উদ্দিন সেলিমের সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন প্রসূণ। তাই সুযোগ পেলে ক্যামেরার পেছনেও কাজ করার ইচ্ছে আছে তার।

চলচ্চিত্রে কাজের ব্যাপারেও তার অনেক আগ্রহ। বললেন, ‘আমি অবশ্যই চলচ্চিত্রে কাজ করব। অনেক প্রস্তাব পাচ্ছি, কিন্তু মনের মত কোনকিছু মিলছে না। আমি এমন চলচ্চিত্রে কাজ করতে চাই, যা দর্শকের কাছে গ্রহণযোগ্যতা পাবে। আমি যাই করি না কেন, মানসম্পন্ন কাজ করে যেতে চাই।’

No comments

Powered by Blogger.