বলিউড ২০১৩- নতুন ইতিহাস গড়বে

বলিউড ২০১৩ সালকে বিশ্লেষকেরা আহ্লাদিত হয়ে সংজ্ঞায়িত করছেন ‘হিন্দি সিনেমার বাপ’ হিসেবে। কেউ আবার বলছেন, নতুন ইতিহাস গড়ার বছর। গত বছরই বলিউড দেখেছে হিটের বৃষ্টি, এ বছর বিরামহীনভাবে এই বৃষ্টি চলুক—এই প্রার্থনায় ব্যস্ত বলিউডবাসী।
কে নেই এ বছর? ফিরে আসছেন সুভাষ ঘাই (কাঞ্চি), সঞ্জয় লীলা বানসালি (রামলীলা), রাকেশ ওমপ্রকাশ মেহরা (ভাগ মিকা ভাগ), রাকেশ রোশন (কৃষ-৩), রাজকুমার হিরানি (পিকে) এবং অভিষেক কাপুর (কাই পো ছে)-এর মতো নির্মাতারা।
নায়িকা হিসেবে দ্যুতি ছড়াবেন প্রিয়াঙ্কা চোপড়া। সাজিদ খানের হিম্মতওয়ালা (তামান্না) হতে পারে তাঁর ক্যারিয়ারের সবচেয়ে বড় হিট। শ্রীদেবী-জিতেন্দ্রের ঐতিহাসিক হিম্মতওয়ালার রিমেক হতে যাচ্ছে এ ছবি। এ বছর ধুম থ্রি, কৃষ থ্রি ছাড়াও যেসব সিকুয়েল মুক্তি পাবে: রেস টু (দীপিকা, সাইফ, জন, জ্যাকলিন, অনিল ও আমিশা), রাগিনী এমএমএস ২ (সানি লিওন), মার্ডার থ্রি (রণদীপ হুদা ও অদিতি রায়), আশিকি টু (আদিত্য রায় কাপুর ও শ্রদ্ধা কাপুর), ইয়ামলা পাগলা দিওয়ানা টু (ধর্মেন্দ্র, সানি, ববি ও ক্রিস্টিনা), শুটআউট অ্যাট লোখান্ডওয়ালার সিকুয়েল শুটআউট অ্যাট ওয়াদালা (জন, অনিল, তুষার, বিবেক ও প্রিয়াঙ্কা), সাহেব বিবি ঔর গ্যাংস্টার রিটার্নস (ইরফান ও সোহা), ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বাই টু (অক্ষয়, সোনাক্ষি, ইমরান ও সোনালি বেন্দ্রে), মাস্তির সিকুয়েল গ্র্যান্ড মাস্তি (আফতাব, বিবেক ও রিতেশ)। অমিতাভের বিখ্যাত জানজির রিমেক (রামচরণ তেজা, প্রিয়াঙ্কা ও সঞ্জয় দত্ত), চশমে বাদ্দুর রিমেক (আলী জাফর), তামিল থুপাক্কি রিমেক (অক্ষয় ও সোনাক্ষি) এবং রোমিও-জুলিয়েটের রিমেক রামলীলা (দীপিকা ও রণবীর সিং) ছাড়াও চেতন ভগতের তিনটি উপন্যাস এবার সেলুলয়েডের পর্দার দেখা যাবে।
এ ছাড়া রয়েছে অনেক অনেক নতুন ছবি। অনেকেই মনে করছেন, এ বছরটিতে অনেক হিন্দি ছবিই আলোচনার ঝড় তুলবে।
 রুম্মান রশীদ খান
বলিউড হাঙ্গামা, রেডিফ ও ফিল্মফেয়ার অবলম্বনে

No comments

Powered by Blogger.