বঙ্গবন্ধু সেতুর ওপর ট্রাক বিকল ॥ ১২ ঘণ্টা যান চলাচল বন্ধ

বঙ্গবন্ধু সেতুর ওপর ট্রাক বিকল হয়ে পড়ায় প্রায় ১২ ঘণ্টা বন্ধ ছিল স্বাভাবিক যান চলাচল। উত্তরবঙ্গ থেকে ঢাকাগামি একটি চালবাহী ট্রাকের চাকা খুলে যাওয়াতে এ যান চলাচলে বিঘœ সৃষ্টি হয় বলে সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে।
মঙ্গলবার রাত ১টার দিকে বঙ্গবন্ধু সেতুর ওপর ৪৮নং পিলারের কাছে এ ঘটনা ঘটে। এতে সেতুর ওপর শত শত যানবাহন আটকেপড়াসহ উভয় পাশে সৃষ্টি হয় তীব্র যানজট। চরম ভোগান্তিতে পড়েন কয়েক হাজার যাত্রী। পূর্ব টোল প্লাজা থেকে টাঙ্গাইলের মির্জাপুর পর্যন্ত এবং সেতু পশ্চিম টোল প্লাজা থেকে সিরাজগঞ্জের নলকা পর্যন্ত প্রায় ৫০ কিলোমিটার রাস্তায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে চরম দুর্ভোগ পোহান যাত্রীরা। আটকা পড়ে সংবাদপত্র বহনকারী গাড়িসহ বিভিন্ন রুটের দূরপাল্লার বাস এবং পণ্য পরিবহনকারী ট্রাক। বঙ্গবন্ধু সেতুর ঠিকাদারি প্রতিষ্ঠান জিএসআইসি-এসইএল-ইউডিসির প্রধান প্রকৌশলী মোঃ মোজাম্মেল হক জানান, সেতুর ৪৮ নং পিলারের নিকট চালবাহী ট্রাকের চাকা খুলে যাওয়ায় এ যানজটের সৃষ্টি হয়েছিল।
এ বিষয়ে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম থানা পুলিশ জানায়, বিশেষ যন্ত্রের সাহায্য ট্রাকটি সরিয়ে নিলেও যান চলাচল স্বাভাবিক করতে দুপুর ১টা পর্যন্ত সময় লেগেছে। এছাড়া সেতুর সংস্কার কাজ চলার কারণে কর্তৃপক্ষ একটি লেন বন্ধ রেখে কাজ করায় যানজট আরও দীর্ঘ হয়।
এদিকে গভীর রাত থেকে বঙ্গবন্ধু সেতু হয়ে কোন যানবাহন ঢুকতে না পারায় উত্তরাঞ্চলের ১৬ জেলায় বেলা সাড়ে ১১টা পর্যন্ত হকারদের কাছে পত্রিকা পৌঁছেনি বলে বৃহত্তর পাবনা-সিরাজগঞ্জ পত্রিকা হকার সমিতির সাধারণ সম্পাদক মোঃ আমির আলী জানান।

No comments

Powered by Blogger.