গ্যাংনাম স্টাইলে রেকর্ড by লিটু খান

গ্যাংনাম স্টাইল ইদানীং বেশ জনপ্রিয়। নাচের এক বিশেষ ধরন হিসেবেই গ্যাংনাম শব্দটির সঙ্গে আমাদের পরিচিত। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মুশফিক বাহিনী সিরিজ জয় উদযাপন করেছে গ্যাংনাম স্টাইলে নেচে।
সে এক উদযাপন বটে। গ্যাংনাম স্টাইল ছাড়া জয় উদযাপনটা কেমন যেন একটু অসম্পূর্ণই থেকে যেত বাংলাদেশ ক্রিকেট দলের; অন্তত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই গ্যাংনাম স্টাইল ব্যবহার করেই দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় পপতারকা, র‌্যাপ মিউজিসিয়ান সাই বিশ্ব মাত করে ফেলেছেন।
কেবল গ্যাংনাম স্টাইলে নাচের মাধ্যমে ঠিক নয়, বিশ্ব মাত করেছেন গ্যাংনাম স্টাইল নাচসহযোগে গাওয়া ‘গ্যাংনাম স্টাইল’ শিরোনামে তাঁর এক ভিডিও গানের মাধ্যমে। তাঁর গ্যাংনাম স্টাইল গানটি ইউটিউবে ১ বিলিয়ন অর্থাৎ ১০ কোটি মানুষ দেখেছেন, যা ইউটিউবে কোন পোস্ট দেখার দিক থেকে এক অনন্য রেকর্ড। এর আগে ইউটিউবে পোস্ট করা আর কোন ভিডিও ১ বিলিয়নের মাইলফলক ছুঁতে পারেনি।
সাই-এর ইউটিউবে ‘গ্যাংনাম স্টাইল’ শিরোনামের ভিডিও গানটি টপকে গেছে অপর এক জনপ্রিয় পপতারকার রেকর্ডকেও। এর আগে জাস্টিন বিবারের ‘বেবি’ শিরোনামের গানটি ছিল ইউটিউবে সবচেয়ে বেশিবার দেখা ভিডিও। সাই-এর ‘গ্যাংনাম স্টাইল’ শুধু জাস্টিন বিবারের জনপ্রিয়তার দুর্গেই হানা দেয়নি, প্রথমবারের মতো টপকে গেছে ১ বিলিয়নের মাইলফলককে।
১৫ জুলাই গ্যাংনাম স্টাইল গানটি ইউটিউবে পোস্ট করা হয়। পাঁচ মাসেরও কম সময়ে ‘গ্যাংনাম স্টাইল’ পোঁছে যায় ১ বিলিয়নের মাইলফলকে। সত্যিই বিস্ময়কর! বিস্ময় মেনেছেন পপতারকা সাইও। তিনি যেন রীতিমতো অবাক বনে গেছেন। ‘গ্যাংনাম স্টাইল’-এর এই রেকর্ডের পর সাইয়ের প্রতিক্রিয়াও ছিল অবাক হওয়ার মতো আমি তো মনে করেছিলাম ‘গ্যাংনাম স্টাইল’ ১০ লাখ লোকও দেখবে না, ১০ কোটি তো দূরের কথা! স্বপ্নালোকে আছি নাকি!
৩৪ বছর বয়সী সাই দক্ষিণ কোরীয় জনপ্রিয় পপতারকা, র‌্যাপ মিউজিশিয়ান ও কম্পোজার। ইতোমধ্যে জনপ্রিয়তা কুড়াতে সক্ষম হয়েছেন পাশ্চাত্য মহলে। গ্যাংনাম স্টাইল তাঁর জনপ্রিয়তাকে আরও বাড়িয়ে দেয়। নবেম্বরে এমটিভি ইউরোপ মিউজিক এ্যাওয়ার্ডে তাঁর ‘গ্যাংনাম স্টাইল’ শ্রেষ্ঠ ভিডিও ক্যাটাগরিতে পুরস্কার লাভ করে। এমটিভি সাই-এর সঙ্গে জুরে দেয় কিং অব ইউটিউব উপাধি। গ্যাংনাম স্টাইল ১ বিলিয়নের মাইলফলকে পোঁছানো সারা বিশ্বে তাঁর জনপ্রিয়তাকে যে আরও বাড়িয়ে দেবে, এতে কোন সন্দেহ নেই।

No comments

Powered by Blogger.