ট্রান্সফরমার বিকল ২০ মহল্লা দুুই দিন ধরে বিদ্যুৎবিহীন



রংপুর নগরে বিদ্যুতের একটি ট্রান্সফরমার বিকল হওয়ায় গত শনিবার সন্ধ্যা থেকে দুদিন ধরে নগরের ২০টি পাড়া-মহল্লা বিদ্যুৎবিহীন রয়েছে।
বিদ্যুতের রংপুর কার্যালয় সূত্রে জানা গেছে, রংপুর বিদ্যুৎ বিতরণ বিভাগ-১-এর আওতাধীন নগরের লালবাগ এলাকার একটি ট্রান্সফরমার শনিবার সন্ধ্যা সাতটার দিকে বিকল হয়ে যায়।
এই ট্রান্সফরমারের আওতাধীন এলাকা হলো নগরের প্রেসক্লাব, গুপ্তপাড়া, কামালকাছনা, শালবন, শালবন মিস্ত্রিপাড়া, জুম্মাপাড়া, বেতপট্টি, শাপলা, ঠিকাদারপাড়া, বৈরাগীপাড়া, রেলওয়ে স্টেশন, রবার্টসনগঞ্জ, আলমনগর, কলেজপাড়া, মডার্ন মোড়, পার্কের মোড়, আশরতপুর, চকবাজার, নূরপুর, আদর্শপাড়া, মাহিগঞ্জ, সাতমাথা এলাকাসহ ২০টি মহল্লা।
এলাকাবাসী জানান, ট্রান্সফরমার বিকল হওয়ায় এসব এলাকায় পাঁচ মিনিট বিদ্যুৎ থাকে তো ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ থাকছে না। এভাবে ওইসব এলাকায় গত শনিবার সন্ধ্যার পর থেকে গতকাল বিকেল চারটা পর্যন্ত গড়ে মাত্র তিন ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ ছিল। জরুরি প্রয়োজনে বিভিন্ন বেসরকারি ব্যাংক-বিমাসহ ব্যবসাপ্রতিষ্ঠান জেনারেটর ব্যবহার করছে। এ ছাড়া এসব এলাকার বাসাবাড়ির লোকজন খাবার সংরক্ষণের জন্য রেফ্রিজারেটর ব্যবহার করতে পারছেন না।
নগরের কামালকাছনার একটি বেসরকারি উন্নয়ন সংস্থার কর্মকর্তা সেরাফুল ইসলাম জানান, বিকল্প জেনারেটর ব্যবহার করে অফিসের যাবতীয় কাজ করতে হচ্ছে। গুপ্তপাড়ার ব্যবসায়ী দুলাল ভৌমিক জানান, বিদ্যুৎ না থাকায় ছাপাখানার কাজ করা সম্ভব হচ্ছে না।
রংপুর বিদ্যুৎ বিতরণ বিভাগ-১-এর নির্বাহী প্রকৌশলী ওবায়দুর রহমান জানান, দুটি ট্রান্সফরমারের মধ্যে একটি বিকল হয়েছে। যত দ্রুত সম্ভব তা মেরামত করার চেষ্টা চালানো হচ্ছে।

No comments

Powered by Blogger.