ফখরুলের জামিন নাকচ

পল্টন ও শেরেবাংলানগর থানার পৃথক দুটি মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। সোমবার ঢাকার অবকাশকালীন মহানগর দায়রা জজ মোঃ হেলাল উদ্দিন শুনানি শেষে জামিনের আবেদন দুটি নামঞ্জুর করেন।
ফখরুলের পক্ষে জামিনের শুনানি করেন ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সানাউল্লাহ মিয়া। গত ১৮ ডিসেম্বর এ জামিনের আবেদন করা হয়েছিল। গত ১১ ডিসেম্বর এ দুটি মামলায় জামিন ও রিমান্ড উভয় আবেদন নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন ঢাকার পৃথক দুটি ম্যাজিস্ট্রেট আদালত।
পল্টন থানার মামলায় অভিযোগ করা হয়, মির্জা ফখরুল রবিবার অবরোধের পূর্বেই অবরোধের দিন রাস্তায় গাড়ি না বের করার জন্য নির্দেশ দেন। বের করলে তা ভাংচুর করারও হুমকি দেন। তাঁর ও রুহুল কবীর রিজভীর নেতৃত্বে ২০০/২৫০ জনের একটি মিছিল রবিবার ১৮ দলীয় জোটের অবরোধ চলাকালে সকাল ৭টার সময় ঢাকা সিটি কর্পোরেশনের ময়লা-আবর্জনা ফেলার একটি গাড়ি ভাংচুর করে এবং উক্ত গাড়ির ড্রাইভার এ মামলার বাদী আয়নাল ও হেলপারকে হত্যার উদ্দেশ্যে মারধর করেন। এ মামলায় ফখরুল এক নম্বর এজাহার নামীয় আসামি। এ ছাড়া শেরেবাংলানগর থানার পূর্ব রাজাবাজার পান্থপথের রাস্তায় রবিবার সকাল সাড়ে ৫টায় মির্জা ফখরুলের প্ররোচনায় অপর আসামিরা একটি সরকারী গাড়ি ভাংচুর করে এবং পুলিশ সদস্যদের হত্যার উদ্দেশ্যে বোমা নিক্ষেপ করে। এ মামলায় ফখরুল এজাহার নামীয় ৬ নম্বর আসামি। উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর সন্ধ্যা ছ’টায় নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের নিচ থেকে মির্জা ফখরুলকে গ্রেফতার করা হয়। বর্তমানে তিনি কারাগারে আছেন।

No comments

Powered by Blogger.