দুপচাঁচিয়া আওয়ামী লীগ- পৌর কমিটি গঠন না করে সমেঞ্চলন নেতা-কর্মীরা ক্ষুব্ধ

বগুড়ার দুপচাঁচিয়া পৌর আওয়ামী লীগের কমিটি গঠন না করেই ত্রিবার্ষিক সমেঞ্চলন করে উপজেলা কমিটি গঠন করা হয়েছে। এতে পৌর আওয়ামী লীগের নেতা-কর্মীরা ক্ষুব্ধ হয়েছেন। গত রোববার উপজেলা আওয়ামী লীগ ওই সমেঞ্চলনের আয়োজন করে।
মিজানুর রহমান খান পুনরায় নতুন কমিটির সভাপতি এবং ফজলুল হক সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।
দলীয় সূত্রে জানা গেছে, উপজেলা কমিটি গঠন করার জন্য দেড় মাস আগ থেকে ইউনিয়ন ও পৌর কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হয়। ১৭ ডিসেম্বর তালোড়া পৌর আওয়ামী লীগের সমেঞ্চলনের দিন যুব ও স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীদের সঙ্গে আওয়ামী লীগের নেতা-কর্মীদের দ্বন্দ্ব হয়। ওই দিনই পুলিশ মোতায়েন করে কমিটি গঠন করা হয়। ১৯ ডিসেম্বর দুপচাঁচিয়া পৌর আওয়ামী লীগের সমেঞ্চলনে নেতা-কর্মীদের মধ্যে কমিটি গঠন নিয়ে হট্টগোল হয়। এতে সমেঞ্চলন পণ্ড হয়ে যায়। পরে পৌর আওয়ামী লীগের কমিটি গঠন স্থগিত হয়ে যায়। এ অবস্থায় গত রোববার উপজেলা আওয়ামী লীগের সমেঞ্চলন করা হয়। এতে পৌর আওয়ামী লীগের নেতারা উপস্থিত হলেও ভোট দিতে পারেননি। এ কারণে তাঁরা ক্ষুব্ধ হন।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান বলেন, সব ইউনিটের কমিটি গঠন করে উপজেলা কমিটি গঠন করার কথা গঠনতন্ত্রে আছে। তবে বিশেষ ক্ষেত্রে কোনো ইউনিটের কমিটি গঠন করা না গেলেও উপজেলা কমিটি গঠন করা যেতে পারে। তিনি আরও বলেন, পৌর সদস্যরা কমিটি গঠন করতে না পারলে ব্যর্থতা তো তাঁদের। এখানে ক্ষুব্ধ হওয়ার কিছুই নেই।

No comments

Powered by Blogger.