দু’নেত্রীর অবসর দাবিতে ১৭ ডিসেম্বর হরতাল

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়াকে রাজনীতি থেকে অবসর নেওয়ার দাবিতে সোমবার ঢাকায় আধাবেলা হরতাল ডেকেছে ‘গড়বো বাংলাদেশ’।
বুধবার বেলা ১২টা ১২ মিনিট ১২ সেকেন্ডে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) গড়বো বাংলাদেশ বিপ্লবী দলের উদ্যোক্তা সদস্য ও মুখপাত্র ড. শাহেদা ও কামরুল হাসান নাসিম এই হরতালের ঘোষণা দেন।
এদিন ভোর ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত রাজধানীবাসীকে শান্তিপূর্ণভাবে হরতাল পালনেরও আহ্বান জানান তারা।

শাহেদা বলেন, “সোমবার কোনো শিক্ষার্থী স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে যাবে না। এদিন কোনো পরিবারের মা-বোনেরা রান্না করবে না, কর্মস্থলে যাবে না, কোনো পেশার মানুষ, পরিবহন শ্রমিকরা গাড়ি বের করবে না।”

তিনি আশা প্রকাশ করে বলেন, “আমরা আশা করবো, ‘পরিবর্তনের রাজনীতি’ সফল করার জন্য ভয় না পেয়ে জনগণই রাজনীতি থেকে এই দুই নারী স্বৈরশাসকের অবসরের দাবিতে হরতাল পালন করবে।”

এ সময় তারা হরতালের ইস্যু ব্যাখ্যা করে বলেন, “মহাজোট সরকারের অমানবিক রাজনীতি, প্রধান বিরোধীদলের ব্যক্তি-ইস্যুকেন্দ্রিক ও প্রহসনের রাজনীতি, সার্বিক সাংঘর্ষিক রাজনীতি রুখবার জন্য দু’নেত্রীর রাজনীতি থেকে অবসর নেওয়া উচিত।”

হরতাল আহ্বানের আগে তিনি সামাজিক ও রাজনৈতিক সংগঠন ও পূর্ণাঙ্গ রাজনৈতিক দল হিসেবে ‘গড়বো বাংলাদেশ’-এর পরিচিতি তুলে ধরেন।

এরপর শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোট সরকার ও খালেদা জিয়ার নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের সমালোচনাম‍ুলক তথ্য-উপাত্ত তুলে ধরেন তিনি।

এরপর দু’নেত্রীর অবসর নেওয়া কেন জরুরি সে ব্যাপারে যৌক্তিক ব্যাখ্যা দাঁড় করিয়ে তাদের অবসর দাবিতে হরতালের ঘোষণা দেন।

No comments

Powered by Blogger.