প্রধানমন্ত্রী হাঙ্গার সম্মেলনে যোগ দিতে লন্ডন যাচ্ছেন আজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের আমন্ত্রণে ‘গে¬াবাল হাঙ্গার ইভেন্টে’ যোগ দিতে আজ শনিবার তিনদিনের এক সরকারী সফরে লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, ১২ আগস্ট লন্ডন অলিম্পিকের শেষ দিনে ব্রিটিশ রাজধানীতে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।


প্রধানমন্ত্রী ও তাঁর সফর সঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটটি ওইদিন সকাল ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবে এবং একই দিন লন্ডনের স্থানীয় সময় বিকেল সাড়ে তিনটায় হিথরো বিমানবন্দরে পৌঁছবে। খবর বাসসর।
বিমানবন্দরে উষ্ণ সংবর্ধনার পর প্রধানমন্ত্রী হোটেল সেন্ট প্যানক্র্যাশ রেনেসাঁয় যাবেন। লন্ডনে তিনদিনের সরকারী সফরকালে তিনি এই হোটেলেই অবস্থান করবেন। হাঙ্গার ইভেন্টে যোগ দেয়া ছাড়াও শেখ হাসিনা লন্ডন অলিম্পিকের সমাপনী অধিবেশনেও যোগ দেবেন। তাঁর সঙ্গে আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক ব্রিটিশ মন্ত্রী এন্ড্রু মিশেলর সাক্ষাত করার কথা রয়েছে।
ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন ও ব্রাজিলের ভাইস প্রেসিডেন্ট মাইকেল টেমার এখন থেকে ২০১৬ সালের অলিম্পিক অনুষ্ঠান পর্যন্ত সময়ে বিশ্বের দরিদ্র শিশুদের পুষ্টি উন্নয়ন ও অনাহারের হার হ্রাসের প্রচেষ্টা জোরদার করতে ১২ আগস্ট বিশ্ব নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানাবেন।
হাঙ্গার ইভেন্টে অপুষ্টির প্রতিকার ও বৈশ্বিক প্রয়াসের সমন্বয়ে নতুন পথনির্দেশনা চিহ্নিত করার মাধ্যমে ঘোষিত অঙ্গীকারগুলো জোরদার করায় সহায়ক হবে।
ব্রিটেন আশা করে যে, লন্ডন অলিম্পিক ২০১২ বিশ্বের কোটি কোটি শিশুর অপুষ্টির প্রতিকারের ক্ষেত্রে স্থায়ী অবদান রাখবে এবং তাদের সম্ভাবনা কাজে লাগানোর জন্যও সুযোগ করে দেবে।
এর আগে শেখ হাসিনা অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে ২৫ থেকে ২৯ জুলাই লন্ডনে ৫ দিনের সরকারী সফর করেন।
প্রধানমন্ত্রী অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানের আগে ২৭ জুলাই সন্ধ্যায় বাকিংহ্যাম প্রাসাদে রানী দ্বিতীয় এলিজাবেথ ও ডিইউক অব এডিনবার্গ প্রিন্স ফিলিপস আয়োজিত রাজকীয় সংবর্ধনায় যোগ দেন।

No comments

Powered by Blogger.