দুই মহিলা দেশকে পেছনে ঠেলে দিয়েছেন, এঁদের দিয়ে সুশাসন আসবে না -রংপুরে এরশাদ

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, দুই মহিলা বাংলাদেশকে পেছনে ঠেলে দিয়েছেন। এঁরা ক্ষমতায় থাকলে বাংলাদেশে সুশাসন ও সত্যিকারের গণতন্ত্র কখনই প্রতিষ্ঠিত হবে না। দেশের মানুষ হানাহানি, কাটাকাটি চায় না। তারা চায় শান্তি। দেশবাসী বুঝে গেছে এঁদের দ্বারা শান্তি আসবে না।


তাই তারা তৃতীয় শক্তির খোঁজ করছে। জনগণ চায় তৃতীয় শক্তি আত্মপ্রকাশ করুক। দেশবাসী বলতে শুরু করেছে এরশাদের আমলে ভাল ছিলাম। তাই জাতীয় পার্টিকে তৃতীয় শক্তি হিসেবে ক্ষমতায় দেখতে চায় দেশের মানুষ। শুক্রবার সকালে স্থানীয় দৈনিক ‘আমাদের প্রতিদিন’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আমাদের প্রতিদিন’র প্রকাশক ও সম্পাদক আনিছুল ইসলাম ম-লের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এইচএম এরশাদ বলেছেন, বিরোধী দল ঈদের পর আন্দোলন শুরু করবে। এরপর শুরু হবে হরতাল, জ্বালাও পোড়াও। দেশে অস্থিতিশীল অবস্থা সৃষ্টি হবে। এ কারণে দেশে আগামী নির্বাচন হবে কিনা তা নিয়ে আমার সন্দেহ রয়েছে।
তিনি বলেন, আমার শাসনামলে আন্দোলন শুরু হলে আমি হানাহানি চাই না বলে দেশের স্বার্থে স্বেচ্ছায় ক্ষমতা ছেড়ে দিয়েছিলাম। কিন্তু আজ পর্যন্ত দেশে হিংসা হানাহানি সন্ত্রাসের রাজনীতি বন্ধ হয়নি। দেশ দিনে দিনে পিছিয়ে যাচ্ছে। গণতন্ত্রের মুখোশে দেশে স্বৈরতন্ত্র চলছে।
ক্ষমতার বিকেন্দ্রীকরণ এবং স্থানীয় সরকারকে শক্তিশালী করার লক্ষ্যে আমি উপজেলা পদ্ধতি চালু করেছিলাম। তখন থেকে উপজেলা পরিষদ চালু থাকলে জনগণ এতদিনে তার সুফল পেত। তিনি বলেন, ক্ষমতা বিকেন্দ্রীকরণ না করা হলে দেশে সত্যিকারের সুশাসন প্রতিষ্ঠিত হবে না। তাই উপজেলা পরিষদকে শক্তিশালী করতে হবে।
এরশাদ বলেন, আগামীতে তৃতীয় শক্তি হিসেবে ক্ষমতায় যাওয়ার জন্য নির্বাচিত হওয়ার মতো আমার ২শ’ প্রার্থী তৈরি রয়েছে। ৩শ’ আসনে প্রার্থী দেয়ার জন্য আমি ইতোমধ্যে কাজ শুরু করেছি। আগামী জাতীয় নির্বাচনে জনগণের রায় নিয়ে আমার দল ক্ষমতায় যাবে ইনশাল্লাহ। তিনি নেতাকর্মীদের দলীয় কোন্দল পরিহার করে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশ দেন।
তিনি দৈনিক আমাদের প্রতিদিন পত্রিকার আনুষ্ঠানিক উদ্বোধনের সময় বলেন, বর্তমানে যাঁরা পত্রিকা প্রকাশ করছেন তাঁরা কোটি কোটি টাকার মালিক। তাঁরা জনগণের কল্যাণের জন্য পত্রিকা বের করেন না। নিজেদের ব্যবসায়ীক ফায়দা লোটার উদ্দেশ্যে পত্রিকা বের করেন। তিনি আমাদের প্রতিদিন কর্তৃপক্ষের প্রতি সামাজিক দায়বদ্ধতা ও দেশের কল্যাণের কথা মাথায় রেখে নিরপেক্ষভাবে সংবাদ পরিবেশনের আহ্বান জানান। বিকেলে তিনি মাহিগঞ্জ কলেজের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক মশিউর রহমান রাঙ্গা, রংপুর সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা জাতীয় পার্টির সদস্য সচিব মোস্তাফিজার রহমান মোস্তফা, সাবেক পৌর মেয়র একেএম আব্দুর রউফ মানিক, বিশিষ্ট শিল্পপতি ও জাপা নেতা ফখরুল ইসলাম জাহাঙ্গীর ও মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব এসএম ইয়াসির।

No comments

Powered by Blogger.