অভ্যর্থনা জানাল বিকিনিপরা মেয়েরা, তাই জরিমানা

বিমানে ভ্রমণকারী যাত্রীদের বিকিনি পরিহিত মেয়েদের মাধ্যমে বিনোদিত করার দায়ে একটি বিমান কোম্পানিকে জরিমানা করেছে ভিয়েতনাম সরকার। হো চি মিন থেকে নিয়া চ্যাংগামী এই বিমানে ৩ আগস্ট এ ঘটনাটি ঘটে। এটাকে বিমান নীতিমালার লঙ্ঘন অভিহিত করে এই জরিমানা করা হয়েছে বলে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে।

বিবিসির খবরে বলা হয়, ৩ আগস্ট হো চি মিন থেকে নিয়া চ্যাংগামী ভিয়েতজেট এয়ার নামের এই বিমানের যাত্রীদের বিনোদন দেওয়ার উদ্দেশ্যে বিকিনি পরিহিত পাঁচ মেয়েকে নিয়োগ দেয় বিমানটির কর্তৃপক্ষ। যাত্রীদের অনেকে এ দৃশ্য মুঠোফোনে ভিডিও করে রাখেন। এটাকে ভিয়েতনামের ‘বিমান নীতিমালার লঙ্ঘন’ বলে অভিহিত করেছে দেশটির সরকার। আর এর শাস্তিস্বরূপ প্রায় এক হাজার ডলার জরিমানা করা হয়েছে ভিয়েতজেট এয়ারের কর্তৃপক্ষকে। গত বুধবার এক বৈঠকের পর এই জরিমানা আরোপের সিদ্ধান্ত নেয় ভিয়েতনাম সরকার।
নিয়া চ্যাং ভিয়েতনামের জনপ্রিয় পর্যটনকেন্দ্র। বিমানের যাত্রীদের অনেকেই সেখানে ছুটি কাটাতে যাচ্ছিলেন। তাই তাঁদের কিছুটা বিনোদন ও ছুটির আমেজ দেওয়ার জন্যই বিকিনি মেয়েদের নিয়ে এই আয়োজন করা হয়েছিল বলে ওয়েবসাইটে জানিয়েছে বিমান কোম্পানিটি। বিবিসি। (ছবি সংগ্রিহীত)

No comments

Powered by Blogger.