ভিজিডির চাল কম দেওয়ার অভিযোগ

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের সেনগাঁও ইউনিয়নে ভিজিডির চাল বিতরণের সময় প্রত্যেক কার্ডধারীকে চার থেকে পাঁচ কেজি করে ওজনে কম দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ওজনে কম দিয়ে বাঁচিয়ে রাখা চালের মধ্যে আট বস্তা জব্দ করেছে প্রশাসন।


স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সেনগাঁও ইউপি কার্যালয়ে ২০৯ জন ভিজিডি কার্ডধারীর মধ্যে জুলাই ও আগস্টের ৬০ কেজি হারে চাল বিতরণ করা হয়। সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যের পরিচালনায় চাল বিতরণ চলে।
একান্নপুর গ্রামের রমেছা বেওয়া বলেন, ‘সরকার হামাক চাউল দিচে, উমরা হামার চাউল হামাকেই কেনে কম দিবে?’ হরশুয়া গ্রামের কৃষ্ণা রাণী বলেন, ‘মোক পাঁচ কেজি চাউল কম দিচে। উমাক কোন কাথা কহাইল যায়নি।’ ওজনে কম দিয়ে বাঁচিয়ে রাখা চালের পরিমাণ প্রায় এক টন হবে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে। এসব চাল ইউপি অফিসের একটি কক্ষে জমা করা হয়।
পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএও) আবদুর রউফ মণ্ডল বৃহস্পতিবার বিকেলে ওই ইউপি কার্যালয়ে হাজির হয়ে কার্ডধারী, চাল ওজনকারী ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে আলাপ করে চাল ওজনে কম দেওয়ার সত্যতা পান। এ সময় তিনি ওজনে কম দিয়ে বাঁচিয়ে রাখা চাল শনাক্ত করে আট বস্তা জব্দ করেন।
ইউপি চেয়ারম্যান গিয়াসউদ্দীন আহমেদ বলেন, ‘আমি ইউপি অফিসে বসা ছিলাম, মেম্বাররা চাল দিয়েছে। ওরা দুই কেজি করে কম দিয়েছে—এটা তেমন কিছু নয়।’

No comments

Powered by Blogger.