উপদেষ্টাদের নিয়ে জাতি বিপাকে ॥ বি. চৌধুরী

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুুুরী বলেছেন, উপদেষ্টাদের নিয়ে দেশ ও জাতি বড্ড বিপাকে। প্রধানমন্ত্রী ঈদের আগেই তাঁর উপদেষ্টাদের জবানে তালা লাগানোর ব্যবস্থা করলে মানুষের ঈদের আনন্দ বাড়বে বলেও মনে করেন তিনি।


শুক্রবার বিকেলে উত্তরার একটি রেস্তরাঁয় ঢাকা মহানগর বিকল্পধারা (উত্তর) আয়োজিত ইফতারপূর্ব আলোচনাসভায় এসব কথা বলেন তিনিন। মহানগর বিকল্পধারার সভাপতি মাহবুব আলীর সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন বিকল্পধারার মহাসচিব মেজর (অব) আবদুল মান্নান, যুগ্ম মহাসচিব আবদুর রউফ মান্নান, বিকল্পধারার নেতা শেখ শহিদুজ্জামান, স্থপতি মাহফুজুর রহমান, নাজমুল করিম বাচ্চু, আজিজ আখন্দ, আইনুল হক, ওবায়দুল হক মৃধা, আসাদুজ্জামান বাচ্চু, বিএম নিজাম প্রমুখ।
দেশ ও জাতি প্রধানমন্ত্রীর উপদেষ্টাদের নিয়ে বড্ড বিপাকে রয়েছে উল্লেখ করে বি. চৌধুরী বলেন, উপদেষ্টাদের কার্যকলাপ দেখে মনে হয় তাঁরা দলীয় কর্মকর্তা হলেই মানানসই হতো। একজন উপদেষ্টার পদত্যাগের গুঞ্জন শোনা যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, অন্যসব পদত্যাগপত্রের মতো এই পদত্যাগপত্রটিও হয়ত প্রধানমন্ত্রীর দফতরে ঝুলছে। প্রধানমন্ত্রীর উচিত হবে ঈদের আগেই তাঁর উপদেষ্টাদের মুখে তালা লাগানোর ব্যবস্থা করা।
ঈদের ছুটিতে গ্রামে যাওয়ার আগে অবশ্যই বাড়ি-ঘরে তালা লাগিয়ে যাওয়ার জন্য রাজধানীর বাসিন্দাদের প্রতি স্বরাষ্ট্রমন্ত্রীর আহ্বানের সমালোচনা করে বি. চৌধুরী প্রশ্ন করেন, আপনি কি সতর্ক করার মাধ্যমে জনগণকে ভয় দেখালেন? ঘরে তালা বন্ধ না করে কি কেউ বাইরে যায়! আশা করি চোর-ডাকাতরা স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে যেন উৎসাহী না হয়। তিনি বলেন, এসব উদ্ভট বক্তব্য দিয়ে জনগণকে বিভ্রান্ত না করে বরং স্বরাষ্টমন্ত্রীর উচিত ছিল রাজধানীর আইনশৃঙ্খলা রক্ষায় বেশি করে পুলিশ মোতায়েন করা।
নতুন করে বাংলাদেশে বিশ্বব্যাংকের ৩৯ কোটি ডলারের ঋণচুক্তি বাতিল প্রসঙ্গে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, এটা দেশের জন্য অসম্মানজনক। তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, ঈদ এসে গেল, কিন্তু রাস্তাঘাট, লঞ্চ, বাস ও ট্রেনের অবস্থা দেখে মনে হয় মানুষের ঘরে ফেরার স্বপ্ন এখনও দুঃস্বপ্ন হয়েই রয়েছে। করিতকর্মা মন্ত্রী সাহেবকে বাস্তবে কাজ করার অনুরোধ জানাই। আলোচনা শেষে ঢাকা মহানগর উত্তরের ৮ থানা কমিটি ঘোষণা করা হয়।

No comments

Powered by Blogger.