ড. মিজানুরকে মোবাইলে হত্যার হুমকি

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমানকে মোবাইল ফোনে অনবরত হত্যার হুমকি দেয়া হচ্ছে। শুক্রবার জাতীয় মানবাধিকার কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়। ০১৯৬৬৫৩৩৮৯৬ নম্বর থেকে গত কয়েকদিন ধরে মিজানুর রহমানকে হত্যার হুমকি দেয়া


হচ্ছে। শুক্রবার সকালেও একই নম্বর থেকে অজ্ঞাত ব্যক্তি হুমকি দিয়েছে। হুমকিদাতা অধ্যাপক মিজানুর রহমানকে এক সপ্তাহের মধ্যে মেরে ফেলা হবে বলে হুমকি দেয়। হুমকিদাতা বলেছে মিজানুর রহমানের জন্য একটি বুলেট প্রস্তুত রাখা হয়েছে। শত চেষ্টা করেও অধ্যাপক মিজানুর রহমান নিজেকে রক্ষা করতে পারবে না বলেও হুমকিদাতা জানিয়ে দিয়েছে। অজ্ঞাত ব্যক্তি হুমকি দিয়ে আরও বলেছে, ড. মিজানুর রহমানের বিরুদ্ধে তারা মৃত্যু পরোয়ানা জারি করেছে।
এ বিষয়ে পুলিশের কাছে অভিযোগ করা হয়েছে কি-না জানতে চাইলে চেয়ারম্যানের একান্ত সচিব কাজী আরফান আশিক সাংবাদিকদের জানান, মিজানুর রহমান তাঁর বাবার মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে গাইবান্ধায় রয়েছেন। তিনি ঢাকা ফিরলে হুমকির বিষয়ে সাধারণ ডায়েরি (জিডি) করার বিষয়ে সিদ্ধান্ত হবে।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, অধ্যাপক মিজানুর রহমান যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে স্পষ্ট বক্তব্য দেয়ায় তাঁকে এ হুমকি দেয়া হতে পারে। হুমকিদাতাদের দ্রুত খুঁজে বের করে বিচারের আওতায় আনতে মানবাধিকার কমিশনের তরফ থেকে প্রশাসনের কাছে দ্রুত হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

No comments

Powered by Blogger.