গুলিস্তানে হকার ব্যবসায়ী সংঘর্ষ আহত ১০

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের রমনা ভবনের সামনে গতকাল শুক্রবার বিকেলে ব্যবসায়ীদের সঙ্গে হকারদের সংঘর্ষ হয়েছে। এতে দুই পুলিশ সদস্যসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। পুলিশ কর্মকর্তারা জানান, মার্কেটের সামনে হকারদের বসতে বাধা দেওয়ার ঘটনার জের ধরে এ সংঘর্ষ বাধে।


একপর্যায়ে হকাররা মিছিল করে রমনা ভবন ঘেরাও করেন। হকাররা অভিযোগ করেন, তাঁদের দোকানপাট তছনছ এবং ১০ লাখ টাকার মালামাল লুট হয়েছে। এ ঘটনায় রমনা মার্কেট সমিতির সভাপতি ও কুমিল্লা উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে আটক করেছে পুলিশ। রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো মামলা দায়ের হয়নি।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, গতকাল বিকেল পৌনে ৩টার দিকে রমনা ভবনের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে। ওই সময় সংঘর্ষ থামাতে গিয়ে ইটের আঘাতে পল্টন থানার এএসআই মোতালেব হোসেন ও কনস্টেবল ইলিয়াস গুরুতর আহত হন। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সংঘর্ষে উভয় পক্ষের অন্তত আট ব্যবসায়ী আহত হয়েছেন। গতকাল রমনা ভবনের ব্যবসায়ীরা মার্কেটের সামনে বসা হকারদের উচ্ছেদ করতে গেলে ঘটনার সূত্রপাত হয়। তবে কয়েকজন ব্যবসায়ী জানিয়েছেন, হকারদের কারণে ব্যবসায়ী নেতা জাহাঙ্গীর আলমের গাড়ি মার্কেটে ঢুকতে না পারার কারণে ঘটনার সূত্রপাত। হকাররা দাবি করেন, তাঁদের দোকানপাট তছনছ করে ১০ লাখ টাকার মালামাল লুট করেছেন রমনা ভবনের ব্যবসায়ীরা। অন্যদিকে ব্যবসায়ীরা পাল্টা অভিযোগ করেছেন।
হকাররা খণ্ড খণ্ড মিছিল করে রমনা ভবন ঘিরে রাখেন। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করার পর বিকেল ৫টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হয়।
পল্টন থানার ওসি গোলাম সারোয়ার বলেন, মার্কেটের সামনে বসা হকারদের সঙ্গে মার্কেটের ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। জাহাঙ্গীর আলমকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। শ্রমিক বা ব্যবসায়ীদের পক্ষে কেউ কোনো লিখিত অভিযোগ করেননি।

No comments

Powered by Blogger.