বিএনপি একাত্তরের হায়েনাদের প্রতিনিধি, ওদের নৈরাজ্য প্রতিহত করা হবে ॥ কামরুল

ঈদের পর আন্দোলনের হুমকির জবাবে পাল্টা হুঁশিয়ারি উচ্চারণ করে আওয়ামী লীগ নেতারা বলেছেন, রাজনৈতিক কর্মসূচীর নামে কোন ধরনের নৈরাজ্য সহ্য করা হবে না। নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করা হলে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর ব্যবস্থা নেবে।


‘বিএনপি একাত্তরের হায়েনাদের প্রতিনিধি’ অভিযোগ করে তাঁরা বলেন, বঙ্গবন্ধু হত্যার মধ্য দিয়ে বিএনপির সৃষ্টি। আর তাই শোকাবহ ১৫ আগস্টের দিনে বিরোধীদলীয় নেতা তাঁর মিথ্যা জন্মদিনের নামে উল্লাস করে। কষ্টার্জিত গণতন্ত্রকে হত্যা করে তারা বাংলাদেশকে একটি সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত করতে চায়। কিন্তু সচেতন দেশবাসী বিএনপি নেত্রীকে সেই সুযোগ কখনও দেবে না। শুক্রবার ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী ২০১২, ঈদে ঘরমুখো মানুষের সুবিধা-সরকারের সাফল্যে ও বিরোধী দলের ইস্যুবিহীন রাজনীতি’ শীর্ষক ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত এক আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে আওয়ামী লীগ নেতারা এসব কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও সিনিয়র আইনজীবী এ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, বঙ্গবন্ধু হত্যাকা-ে দেশী-বিদেশী ষড়যন্ত্র ছিল। ইতিহাসের ন্যক্কারজনক এ হত্যাকা-ের বিচার হয়েছে। বঙ্গবন্ধু হত্যার পলাতক ফাঁসির দ-প্রাপ্ত আসামিদের দেশে ফিরিয়ে আনার চেষ্টাও চলছে। কিন্তু একাত্তরের পরাজিত শক্তি ও তাদের দোসররা স্বাধীনতা-সার্বভৌমত্বের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র-চক্রান্ত করছে। জনগণ অবশ্যই তাদের প্রতিহত করবে।
আইনশৃঙ্খলা পরিস্থিতি অন্য যে কোন সময়ের তুলনায় ভাল দাবি করে আইন প্রতিমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি বিরোধী দলকে অযথা সমালোচনা না করার আহ্বান জানান। তিনি বলেন, গত কয়েক বছরে অনুষ্ঠিত ঈদসহ সকল ধর্মীয় উৎসবে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভাল ছিল। মানুষ গভীর রাত পর্যন্ত নিশ্চিন্তে ও স্বাচ্ছন্দ্যে কেনাকাটা করতে পারছে।
সরকারের বিরুদ্ধে সমালোচনা করার আগে বিরোধী দলকে আয়নায় নিজেদের চেহারা দেখার পরামর্শ দেন আইন প্রতিমন্ত্রী। ‘ঈদে দেশে যাওয়ার সময় ‘নিজ দায়িত্বে’ তালা দিয়ে বাড়িতে যাবেন’- স্বরাষ্ট্রমন্ত্রীর এ বক্তব্যের পক্ষে সাফাই গেয়ে তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী সাধারণ মানুষের নিরাপত্তার স্বার্থে, মানুষকে ‘সচেতন’ করার জন্য এ পরামর্শ দিয়েছেন। দায়িত্বে অবহেলার কথা বলেননি। স্বরাষ্ট্রমন্ত্রীর এ বক্তব্যের সমালোচনাকারী বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের উদ্দেশ্যে তিনি বলেন, পারলে আপনার ঘরটা তালা না দিয়ে খোলা রেখে যাবেন। তাই কোন ধরনের সমালোচনা করার আগে নিজেদের চেহারা আয়নায় দেখে নেবেন।’
সংগঠনের উপদেষ্টা আবদুস সালামের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া ও সংগঠনের মহাসচিব হুমায়ুন কবির মিজি।

No comments

Powered by Blogger.