জালনোট মাদকসহ ২ সন্ত্রাসী গ্রেফতার

এক লাখ টাকার জালনোট ও মাদকদ্রব্য বিক্রির প্রায় ৯ লাখ টাকা এবং বিপুল পরিমাণ অস্ত্রগোলাবারুদসহ আহত অবস্থায় ২ সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাব জানায়, তাদের কাছে খবর ছিল কয়েক অস্ত্র ও মাদক ব্যবসায়ী একটি প্রাইভেটকারযোগে অস্ত্র ও মাদকদ্রব্যসহ মগবাজার থেকে কমলাপুরের দিকে যাচ্ছে।


এমন গোপন সংবাদে র‌্যাব-৩-এর একটি দল বৃহস্পতিবার রাতে অভিযানে নামে। রাজধানীর শাহজাহানপুর থানাধীন ৩ নম্বর শান্তিবাগ আউটার সার্কুলার রোডের নিউ আল মদিনা হোটেলের সামনে রাস্তার ওপর চেকপোস্ট বসায়। রাত সোয়া একটার দিকে ঢাকা মেট্রো-গ-১৭-৮০৬৮ নম্বরের একটি লাল রঙের প্রাইভেটকার চেকপোস্টের দিকে এগোতে থাকে। গাড়িটির গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব গাড়িটিকে থামার নির্দেশ দেয়। এ সময় গাড়িটি নির্দেশ অমান্য করে পালানোর চেষ্টা করে। র‌্যাব প্রাইভেটকারটির পিছু নেয়। খানিক পরেই প্রাইভেটকারের ভেতর থেকে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে ২ রাউন্ড গুলিবর্ষণ করে সন্ত্রাসীরা।
র‌্যাব সদস্যরা জীবন বাঁচাতে ও সরকারী সম্পত্তি রক্ষার জন্য পাল্টাগুলি চালায়। গুলিতে আলতাব হোসেন ওরফে সাগর (৩৮) নামে একজন গুলিবিদ্ধ হয়। সাগরের পিতার নাম আব্দুর রহমান। বাড়ি বাগেরহাট জেলা সদরের বাগমারা গ্রামে। সাগর রমনা থানাধীন ৪২/৪৩, সিদ্ধেশ্বরী জাহানারা এ্যাপার্টমেন্টের বাসিন্দা। আহত সাগরকে চিকিৎসার জন্য তাৎক্ষণিকভাবে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে ভর্তি করা হয়
এ সময় প্রাইভেটকারের ভেতর থেকে একজন বেরিয়ে পালানোর চেষ্টা করে। র‌্যাব তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত সন্ত্রাসী মাসুম (২৯) বলে জানা গেছে। তার পিতার নাম সাহাব উদ্দিন। বাড়ি শাহজাহানপুরের শিল্পী হোটেলের গলির ৫২০/৫২২/২ নম্বরে।
র‌্যাব গাড়িটি জব্দ করে। গাড়িতে তল্লাশি চালিয়ে ৪টি বিদেশী পিস্তল, ৫টি ম্যাগাজিন, ১০ রাউন্ড তাজা বুলেট, ৩ বোতল ফেনসিডিল, মাদক বিক্রির সাড়ে ১৬ হাজার টাকা উদ্ধার করে। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে র‌্যাব সাগরের রমনা থানাধীন ৪২/৪৩, সিদ্ধেশ্বরীর বাসায় অভিযান চালায়। অভিযানে জাহানারা এ্যাপার্টমেন্ট আন্ডারগ্রাউন্ডের গ্যারেজ থেকে ২টি ম্যাগাজিন, ৬ রাউন্ড গুলি, ৩৭ বোতল ফেনসিডিল উদ্ধার হয়। সাগরের ১৩/এ নম্বর ফ্ল্যাট থেকে এক লাখ টাকার জালনোট, অস্ত্র ও মাদক বিক্রি নগদ ৮ লাখ ৮০ হাজার টাকা উদ্ধার করা হয়। আসামিরা পেশাদার সন্ত্রাসী।

No comments

Powered by Blogger.