প্রিন্স হ্যারির নগ্ন ছবি-রাজপরিবারের অনুরোধ উপেক্ষা করল ব্রিটিশ পত্রপত্রিকা

ব্রিটেনের পত্রিকায় প্রিন্স হ্যারির নগ্ন ছবি ছাপানোর ব্যাপারে গত বুধবার সতর্ক করে দিয়েছিল রাজপরিবার। তা সত্ত্বেও গতকাল বৃহস্পতিবার বেশ কয়েকটি পত্রিকা তাঁর দুটি নগ্ন ছবি প্রকাশ করেছে। এ নিয়ে ক্ষুব্ধ রাজপরিবার। সেন্ট জেমস প্যালেস জানিয়েছে, তারা হ্যারির ছবি ছাপানো নিয়ে প্রেস কমপ্লেইন কমিশনের সঙ্গে যোগাযোগ করেছে।


যুক্তরাষ্ট্রের টিএমজেড ডটকম নামের ওয়েবসাইট সম্প্রতি হ্যারির দুটি নগ্ন ছবি প্রকাশ করে। গত সপ্তাহে লাস ভেগাসের ওয়েনি রিসোর্ট স্যুটের সামনে থেকে ওই ছবি তোলা হয়। ওই সময় তিনি বন্ধুদের সঙ্গে লাস ভেগাসে গ্রীষ্মকালীন অবকাশ কাটাচ্ছিলেন। কেউ একজন ছবি দুটি মোবাইল ক্যামেরায় তুলেছে। এরপর ওই ব্যক্তি ১০ হাজার পাউন্ডে ছবি দুটি টিএমজেডের কাছে বিক্রি করে দেয়। হ্যারির নগ্ন ছবি ছাপা হওয়ায় বিব্রতকর অবস্থায় পড়ে ব্রিটিশ রাজপরিবার।
রাজপরিবারের অনুরোধ উপেক্ষা করে গতকাল দ্য সান, দ্য মিরর ও ডেইলি মেইল তাদের প্রথম পাতায় হ্যারির ছবি ও খবর ছেপেছে। ডেইলি মেইলের শিরোনাম ছিল 'হ্যারির নগ্ন ছবি প্রকাশিত হওয়ায় উদ্বিগ্ন রাজপরিবার' এবং মিরর-এর শিরোনাম ছিল 'হ্যারির নগ্ন ছবি নিয়ে হৈচৈ।' রাজপরিবারের এক সূত্র জানিয়েছে, এ ছবি প্রকাশ হওয়ায় হ্যারির গোপনীয়তা লঙ্ঘিত হয়েছে। এ ঘটনার জন্য সামরিক বাহিনীতে পদোন্নতির ক্ষেত্রে তাঁকে ঝামেলা পোহাতে হতে পারে। সূত্র : এএফপি, টেলিগ্রাফ।

No comments

Powered by Blogger.