গুলিস্তান এলাকায় বাসের চাকায় পিষ্ট তিতাস গ্যাসকর্মী-দুই যুবকের আত্মহত্যা, ট্রেনে কাটা পড়েছে পথচারী

রাজধানীর গুলিস্তান এলাকায় চলন্ত বাসে ওঠার সময় ওই বাসের চাকায় পিষ্ট হয়ে তিতাস গ্যাসের পিওন মোঃ আবুল কাশেম নিহত হয়েছেন। তিনি জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অফিস সহকারী হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করছিলেন। এদিকে ট্রেনে কাটা পড়ে তিন পথচারীর মৃত্যু হয়েছে। এ ছাড়া আরও দুই যুবক আত্মহত্যা করেছে।


গুলশানে গাড়ি ছিনতাই করার সময় এক ছিনতাইকারীকে ধরে গণধোলাই দেয় জনতা। সোমবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।
পুলিশ ও স্থানীয় সূত্র থেকে জানা গেছে, সোমবার বিকেল সাড়ে তিনটায় কর্মস্থলে ছুটি শেষে আবুল কাশেম সচিবালয় থেকে বের হয়ে গুলিস্তান দিয়ে যাচ্ছিলেন। গুলিস্তান বঙ্গভবন সংলগ্ন সড়কে এসে তিনি ডেমরার সারুলিয়া এলাকায় যাওয়ার জন্য ১৫ নম্বর বাসে উঠছিলেন। এ সময় বাসটি জোরে টান দিলে কাশেমসহ আরেকজন নিচে পড়ে যান। কাশেম এ সময় ওই চলন্ত বাসের চাকায় পিষ্ট হন। অন্য যাত্রী সামান্য আহত হয়। পরে আবুল কাশেমকে গুরুতর আহত অবস্থায় বিকেল সাড়ে ৫টায় ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে আনলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। জানা গেছে, নিহত আবুল কাশেমের পিতার নাম মৃত ছালামত মিয়া। ডেমরা থানাধীন সারুলিয়ার পূর্ব বকশীনগর এলাকায় তিনি পরিবার নিয়ে বাস করতেন। একই দিন সোয়া ১১টায় গে-ারিয়া ও পাগলা মধ্যবর্তী স্থানে ৩০৭/৯ নম্বর রেললাইন পার হচ্ছিলেন জমির হোসেন (২২) নামে এক যুবক। এ সময় নারায়ণগঞ্জগামী ২২০ নম্বর ট্রেনের নিচে তিনি কাটা পড়েন। ঘটনাস্থলেই যুবক জমিরের মৃত্যু ঘটে। খবর পেয়ে ঢাকা রেলওয়ে পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বিকেলে ঢামেক হাসপাতাল মর্গে পাঠায়। অপরদিকে রবিবার গভীর রাতে ঢাকা রেলওয়ে পুলিশ ৩৬৩/০৮ নম্বর রেলক্রসিংয়ের ২ নম্বর গেটের সামনে রেললাইন থেকে অজ্ঞাত (৩৫) এক ব্যক্তি এবং টঙ্গী রেলওয়ে চালনা ওভারব্রিজের এক কিলোমিটার পশ্চিমদিকে সালমা টেকিবাড়ি রেললাইন থেকে অজ্ঞাত (৪০) আরেক ব্যক্তির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সোমবার সকালে ঢামেক হাসপাতাল মর্গে পাঠায়।
জানা গেছে, সোমবার ১১টায় পুলিশ মোহাম্মদপুর থানাধীন লালমাটিয়ার সি-ব্লকের ৭/৩ নম্বর কেবল অফিস থেকে হযরত আলী (২৪) এক যুবকের লাশ উদ্ধার করে ঢামেক হাসপাতাল মর্গে পাঠায়। পুলিশ জানায়, দীর্ঘ তিন বছর ধরে হযরত আলী ওই কেবল অফিসে টেকনিশিয়ান হিসেবে কর্মরত ছিলেন। প্রতিদিনের ন্যায় রবিবার খাওয়া-দাওয়া শেষে হযরত আলী ওই অফিস কক্ষে ঘুমিয়ে পড়েন। পরেরদিন সোমবার সকাল ১০টায় হিসাবরক্ষক মাজহারুল ওই অফিসে ঢুকে দেখেন হযরত আলী ফ্যানের সঙ্গে গলায় কেবলের তার পেঁচানো অবস্থায় ঝুলে আছেন। পরে তিনি পুলিশে খবর দেন। জানা গেছে, নিহতের পিতার নাম জুলফিকার আলী। গ্রামের বাড়ি নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার বটতলা চনপাড়ায়। এদিকে সোমবার দুপুর ১টায় খবর পেয়ে কদমতলী থানা পুলিশের এসআই ইসমাইল হোসেন ঢামেক হাসপাতালে এসে রুবেল (২০) নামে এক যুবকের লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। পুলিশ জানায়, রুবেল একটি বেসরকারী কোম্পানির ডেলভারি সহকারী ইনচার্জ হিসেবে কর্মরত ছিলেন। প্রতিদিনের ন্যায় রবিবার রাতে খাওয়া-দাওয়া শেষে কদমতলী থানাধীন ধলেশ্বর এলাকার শাহজাহানের বাড়ির ভাড়াটিয়ার টিনশেড কক্ষ ঘুমাতে যায়। পরদিন সোমবার সকালে তার সহকর্মীরা তাকে ডাকতে গিয়ে ফ্যানের সঙ্গে শাড়ি পেঁচানো অবস্থায় ঝুলতে দেখেন। পরে রুবেলকে তড়িঘড়ি নামিয়ে ঢামেক হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। নিহতের পিতার নাম ইউসুফ আলী। গ্রামের বাড়ি চাঁদপুর জেলা সদরে ধরদায়।
ছিনতাই ॥ প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সোমবার দুপুর সোয়া ২টার দিকে গুলশান থানাধীন বসুন্ধরা আবাসিক এলাকার ডি-ব্লকের সামনে একটি প্রাইভেট কারে (ঢাকা মেট্রো গ-২৭-১৯৮২) বসে এফএম রেডিও শুনছিলেন গাড়ির চালক। এমন সময় হঠাৎ ৪ ছিনতাইকারী গাড়িতে ওঠে এবং গাড়ি ছিনতাই করে নিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন গাড়ির চালক লাফ দিয়ে গাড়ি থেকে বের হয়ে চিৎকার করতে থাকে। পরে পথচারীরা ৪ ছিনতাইকারীকে ধাওয়া করে একজনকে ধরে গণধোলাই দেয়। খবর পেয়ে পুলিশ এসে জনতার কবল থেকে ওই ছিনতাইকারীকে আটক করে থানায় নিয়ে যায়।

No comments

Powered by Blogger.