নারায়ণগঞ্জে ইজিবাইক চলাচল বন্ধ করার প্রতিবাদে বিক্ষোভ

নারায়ণগঞ্জ শহরের প্রধান তিনটি সড়কে ব্যাটারিচালিত যান ইজিবাইকের চলাচল বন্ধ করে দেওয়ার প্রতিবাদে গতকাল সোমবার বিক্ষোভ করেছেন চালক ও মালিকেরা। এ সময় তাঁরা বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করেন। ভাঙচুরের অভিযোগে পুলিশ তিনজনকে আটক করেছে।


বিক্ষোভকারীরা জানান, গত রোববার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মাসিক সভায় কাউন্সিলর, জেলা ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে সিদ্ধান্ত নেওয়া হয়, রমজান মাসে যানজট কমাতে শহরের নবাব সলিমুল্লাহ সড়ক (চাষাঢ়া গোলচত্বর থেকে নিউ মেট্রো সিনেমা হল), বঙ্গবন্ধু সড়ক (চাষাঢ়া থেকে নিতাইগঞ্জ) ও সিরাজদ্দৌলা (ফলপট্টি) সড়কে ব্যাটারিচালিত ইজিবাইক চলাচল বন্ধ থাকবে। সিদ্ধান্ত অনুযায়ী গতকাল সকাল থেকেই ওই তিনটি সড়কের বিভিন্ন স্থানে পুলিশ অবস্থান নিয়ে ইজিবাইক চলাচলে বাধা দেয়।
নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের বলেন, এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে ইজিবাইকের চালকেরা বিক্ষোভ শুরু করেন। পরে তাঁরা মিছিল নিয়ে নগর ভবনের সামনে গিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। পরে মিছিল নিয়ে ফেরার পথে বেলা সাড়ে ১১টায় তাঁরা নারায়ণগঞ্জ ক্লাবের ফটকের সামনে দুটি ট্যাক্সিক্যাব এবং মিশনপাড়া এলাকায় দুরন্ত পরিবহনের কয়েকটি হিউম্যানহলার ভাঙচুর করেন। ভাঙচুরে বাধা দিলে দুরন্ত পরিবহনের শ্রমিকদের সঙ্গে ইজিবাইকচালকদের পাল্টাপাল্টি ধাওয়া হয়। পরে ভাঙচুরের ঘটনায় সম্পৃক্ততার অভিযোগে পুলিশ আবদুল জলিল, করিম মিয়া ও পারভেজ মিয়া নামের তিন ইজিবাইকচালককে আটক করে। আটক ব্যক্তিরা পুলিশের হেফাজতে রয়েছে।

No comments

Powered by Blogger.