অলিম্পিকে দ্যুতি ছড়াবেন যেই অগ্নিকন্যারা

অলিম্পিক ২০১২ শুরু হচ্ছে ২৭ জুলাই। বিশ্বের নানা দেশ থেকে লন্ডনে যেতে শুরু করেছেন খেলোয়াড়রা। প্রতিবারের মতো লন্ডন অলিম্পিকেও দ্যুতি ছড়াবেন একদল আবেদনময়ী নারী অ্যাথলেট। টেনিস কোর্ট, রেস ট্র্যাক, সুইমিং পুল ও বিচ ভলিবলে তাদের ছড়াছড়ি থাকবে।
পোলভোল্টে, জেভলিন থ্রোর পয়েন্টেও দেখা যাবে সুন্দরীদের। এবারে এই প্রমিলাদের মধ্যে সেরা দশ আবেদনময়ীর কথা এখানে তুলে ধরা হচ্ছে। এবারের গ্রীস্মে অলিম্কিকের মশাল ছাড়াও মাঠে ‍আগুন ঝড়াবে সেই তন্বী-তরুণীরা।
লেরিন ফ্র্যাঙ্কো। মডেল ও মিস প্যারাগুয়ে। দিল ধরকানিয়া জেভলিন থ্রোয়ার। ২০০৮ এর বেইজিং অলিম্পিকে তিনি ছিলেন ইন্টারনেট সেনসেশন। আর ২০১১ সালে স্পোর্টস ইলাস্ট্রেটেড এর সুইমস্যুট সংস্করনের পাতায় যখন স্থান পেলেন তখন থেকেই তার আবেদন বিশ্বজোড়া। ২৯ এ পা দিয়েছেন এই ধুসর সুন্দরী। ২০০১ এর দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশীপে প্রথম জেভলিন হাতে নেন। তবে বেইজিং আসরে পদক গলায় ‍না ঝুললেও এবারের আসরে তিনি টপ ফেভারিট।

ফ্রান্সেসকা পিচিনিনি এক সেক্সি ভলিবল খেলোয়াড়ের নাম। গোটা তিনেক গ্রীস্মকালীণ অলিম্পিকে ইতালির প্রতিনিধিত্ব করেছেন এবং ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশীপে গলায় ঝুলিয়েছেন বেশকটি স্বর্ণপদক। মেন’স হেলথ ম্যাগাজিনের কভার পেজের জন্য একবার উদোম হয়ে নজর কেড়েছেন আর প্লেবয় ইতালিরও কভার মডেল হয়েছেন পিচিনিনি। খেলুড়ে মেয়ে বলতে যা বোঝায় পিচিনিনি তাই।

স্টেফানি রাইস আসছেন অস্ট্রেলিয়া থেকে। তার উপস্থিতি পুলের উষ্ণ জলে শীতল পরশ ছুঁয়ে যায়, এমনটাই বলেছে সান। সাঁতারে দক্ষতার সব প্রমাণই তার রাখা হয়ে গেছে। বেইজিং অলিম্পিকে সোনার মেডেল কেবল গলায় পরেছেন তাই নয় ভেঙ্গেছেন গোটা তিনেক বিশ্ব রেকর্ড। ব্রিসবেনের এই জলকন্যার আবেদন সুইমিং পুলে এবারেও আগুন ঝড়াবে।

ঘরের মেয়ে জেসিকা এনিস অলিম্পিকে লাফিয়ে বেড়াবেন মাঠ জুড়ে। সাবেক এই বিশ্ব চ্যাম্পিয়ন তার ইউরোপ সেরা‘র তকমা নিয়েই খুশি নন। হেপটাথলনে তার গলায় সোনার মেডেল দ্যুতি ছড়াবে সে প্রত্যাশা বৃটেনেরও। তবে ২৬ বছরের জেসিকার দ্যুতিতে অলিম্পিক মাঠ ঝলসাবে সে প্রত্যাশা সকলের।

ইলেনা ইসিনবাইভা রুশ পোল ভল্টার। গত দুই অলিম্পিকে স্বর্ণজয়ী ইলেনা তৃতীয়টির প্রত্যাশায় লন্ডন আসছেন। রুশ আর্মির সাবেক এই কর্মকর্তা ৩০ এ পা দিয়েও ইউক্রেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। তার চাহুনি, মেধা ও শারিরিক গঠন রুশ তারকার খ্যাতি যেমন দিয়েছে তেমনি আবেদন তৈরি করেছে ভক্তদের মাঝেও। পোলভোল্টে এখন তিনি স্বর্ণকন্যা।

ভিক্টোরিয়া পেনডেলটন গেলো অলিম্পিকে সেক্সি সাইকেলিস্ট বলেই নাম কুঁড়িয়েছেন। ব্রিটেনের প্রমিলা একক স্প্রিন্ট ইভেন্টে গলায় সোনার মেডেল পরেছেন। টিম কোচ স্কট গার্ডনারের হৃদয়টিও জয় করে নেন তিনি। তবে সাইকেল সঙ্গীদের সঙ্গে এতে তার দ‍ূরত্ব তৈরি হয়। এবারের আসরে বাইকিং বিউটি ভিক্টোরিয়া গ্রেট ব্রিটেনের জন্য একটি বড় আশা।

আনা ইভানোভিচ সার্বিয়ান টেনিস সেনসেশন। এবারের উইম্বলডনে চতুর্থ রাউন্ডেই ইতি টানতে হয়েছে তাকে। কিন্তু তাতে কি মাঠে তার দ্যুতি উইম্বলডনে যেমনটা ছড়িয়েছে অলিম্পিকেও তেমনটাই ছড়াবে। ২৪ বছরের এই তরুণীর ব্যাট হাতে আগ্রাসী হয়ে ওঠা কে না উপভোগ করে। 

ক্যারোলিন ওযনিয়াকি ড্যানিস টেনিস তারকা। ডব্লিউটিএ‘র সাবেক নম্বর ওয়ান। যাকে বলা হয় অ্যা রিয়েল স্ম্যাশার। স্পোর্টস অলরাউন্ডার এই তারকা খেলোয়াড় হ্যান্ডবল, ফুটবল ও সাঁতারেও পারদর্শী। ২২ বছরের এই সেক্সসিম্বল সম্প্রতি তার অন্তর্বাসের সাইজও জানিয়ে দিয়েছেন কভার পেজের মডেল হয়ে। তার আবেদন অলিম্পিকে শুধু যে খেলায় সীমিত থাকবে তা কিন্তু নয়।

মেলানি অ্যাডামস অস্ট্রেলিয় পোল ভল্টার। দমবন্ধ করে চোখ পাকিয়ে যার শুন্যজয় দেখার অপেক্ষায় লন্ডন অলিম্পিকের দর্শকরা। ১১ বছর বয়সে শুরু। তারপর ধীরে ধীরে দর্শকের সামনেই কৈশর পেরিয়ে তন্বী-তরুণী এখন মেলানি অ্যাডামস। অস্ট্রেলিয়া থেকে লন্ডন যাচ্ছেন স্বর্ণজয়ের আশায়। আর সন্দেহে নেই, একদল পুরুষ দর্শক অলিম্পিক টিকিট কিনেছেন মেলানিকে দুনজর দেখার জন্যই।

মিস্টি মে-ট্রেনর ঠাণ্ডা আবহাওয়ায়ও বিচ ভলিবলে স্বাচ্ছন্দ খেলোয়াড়। আর এবারের গ্রীস্ম অলিম্পিকে ভক্তদের জন্য বাড়তি কিছু থাকবে তাতে আর সন্দেহ কী। আমেরিকান সুন্দরী দুই বারের স্বর্ণজয়ী। এবং বিশ্বের সফল খেলোয়াড়দের তালিকাভুক্ত। বিকিনিতে তাকে ভালো লাগেনি একথা শত্রুও বলতে পারবে না।

No comments

Powered by Blogger.