সেক্সিতম কন্যা ক্যাট

‘বল দেখি আরশি... কে বেশি রূপসী’? এই প্রশ্ন তো মেয়ে মাত্রই করে থাকে তাই না? কিন্তু উত্তর দিতে দিতে বেচারা আরশির প্রাণ যায় আর কী! তবে এক্ষেত্রে প্রাণ একেবারে জ্বলেপুড়ে যাচ্ছে বলিউড সুন্দরীদের। কারণটা আর কিছুই না। এবারও একটি ম্যাগাজিনের বিচারে সেরা ও সেক্সি সুন্দরী হিসেবে নির্বাচিত হয়েছেন ক্যাটরিনা কাইফ।
চারপাশের হবু বেগম করিনা, পিগি চপস, দীপিকা পাডুকোনকে একদম কোণঠাসা করে ক্যাটের এই শীর্ষে স্থান পাওয়া কি আর প্রাণে সয় বাকিদের? কিন্তু কী আর করা! ক্যাটই তো জানেন কীভাবে জঙ্গলে মঙ্গল করতে হয়! ‘হুসন কি তিলি’ দিয়ে যিনি দিনরাত ‘বিড়ি ছিলম’ জ্বালাচ্ছেন, তিনি যে প্রতিযোগীদেরও জ্বালিয়ে-পুরিয়ে রাখ করবেনই, তাতে আর নয়া কী?
তা, ‘এফএইচএম’,  মানে ‘ফর হিম ম্যাগাজিন’-এর পক্ষ থেকে জানান হচ্ছে, বিশেষজ্ঞ এবং ফ্যানেদের বিচারে ক্যাটের কামিনীরূপের ধারেপাশে নাকি আর কেউ ঘেঁষতে পারছেন না। অভিনয় প্রতিভা বা গুণের কথা নিয়ে বাকি সুন্দরীরা ফিসফাস আওয়াজ তুললেও, ক্যাটের ফ্যানদের তাতে বয়েই গিয়েছে। পত্রিকা আরো বলছে, যৌনতায় দীপ্ত শরীর আর মোহিনী লাস্যে সেই কবে রেখার পরে, পুরুষের রাতে ঘুম কেড়ে নেয়ার প্রতিযোগিতায় ক্যাটরিনা কাইফ বলিউডের আর বাকি নায়িকাদের থেকে অনেক উঁচুতে জায়গা করে নিয়েছেন। খুবই স্বাভাবিক! এই সল্লু মিঞাকেই দেখুন না! তার তো মেয়ের অভাব হওয়ার কথা নয়। তবু, ক্যাট তাকে ছেড়ে কেটে পরার পর বেছে বেছে তিনি দিনকয়েক প্রেম করলেন ক্যাটের মতো দেখতে জারিন খান-এর সঙ্গে। সল্লু তো তাও ক্যাটমার্কা রূপসী খুঁজে নেন কাজ চালানোর জন্য; অন্য পুরুষদের তো তা হওয়ার নয়! কাজেই তাদের বুকে যে ধিকিধিকি আগুন জ্বলবে আর সেই আঁচে জনপ্রিয়তার পারদ চড়বে ক্যাটের, তাতেই বা আশ্চর্য কী?

এমনিতেই বিদেশি উচ্চারণ আর তথাকথিত ভারতীয় সুলভ চেহারার দাবিদার না হওয়া সত্ত্বেও মুম্বাইতে সল্লু মিয়াঁর হাত ধরে ঢোকার পর পরই খ্যাতির শীর্ষে পৌঁছানো নিয়ে ঠারেঠোরে অন্য নায়িকাদের খোঁটা শুনতে হয়েছিল ক্যাটকে। তাতে মেয়ে থোড়াই পাত্তা দেন। তার তো ফান্ডাই ‘জাস্ট চিল’! সেই অ্যাটি দেখিয়েই সবার নাকের সামনে দিয়ে একের পর এক নায়ক আর ছবির অফার হাঁকিয়ে হেসে হেসে চড়চড় করে উঠেছেন তিনি। আমাদের বেবো অবশ্য ক্যাটের উন্নতির সোপান কী, তাই নিয়ে রসিয়ে নিন্দে করতেও নেমেছিলেন। কিন্তু এবার হল তো? বেবো, পিগি চপস আর দীপিকার কাটা ঘায়ে ফের নুনের ছিটে দিল এই ‘ফর হিম ম্যাগাজিন’। এক বা দুই নয়, এই নিয়ে চতুর্থবার এই বিখ্যাত পত্রিকা ঘোষণা করল, ভারতের সেক্সিতম নায়িকা আর কেউ নন, শুধু আর শুধুই আমাদের ক্যাট। তালিকায় থাকা প্রিয়াঙ্কা চোপড়া, কারিনা কাপুর আর দীপিকা পাডুকোনকে অনেক পিছনে ফেলে এগিয়ে গিয়েছেন তিনি।

অবশ্য ছবির কাজে ভীষণ ব্যস্ত ক্যাট এসব ভাবতে নাকি রাজি নন। ফোনে জানালেন, “আমি খুশি যে এফএইচএম আমাকে এই স্বীকৃতি দিল। ফ্যানদের প্রিয় হতে কার না ভালো লাগে বলুন? কিন্তু আমি আমার অভিনয় দিয়ে প্রিয় হতে চাই, যৌন আবেদন দিয়ে নয়। হ্যাঁ, আর একটা কথা, পোশাকের ওপর কিন্তু যৌন আবেদনের সৌন্দর্য নির্ভর করে না। এটা পুরোটাই ব্যক্তিত্বের ওপর নির্ভরশীল। ছোট পোশাক পরে যারা নিজেদের লাস্যময়ী প্রমাণ করতে চান, তাদের বলি, শাড়ির চেয়ে সেক্সি পোশাক আর কিছুই হতে পারে না, যদি আপনি ঠিকমতো ক্যারি করতে পারেন।”

বলাই বাহুল্য, ক্যাটের এই ভাষণে বেশ চটেছেন ফ্যানদের ভোট না পাওয়া বেবো। পালটা জবাব না দিতে চাইলেও পরোক্ষে জানাচ্ছেন, “এইসব যৌন আবেদন-টাবেদন সব বাজে কথা। আমি এই ধরনের বোকা বোকা প্রতিযোগিতা নিয়ে মাথা ঘামাই না। দিনের শেষে লোকে আমার অভিনয় মনে রাখবে, আমার অ্যাপিল বা পোশাক নয়।” আর বাকিরা? তারা কেমন শাপ-শাপান্ত করছেন ক্যাটের নামে? বাকি দুই প্রতিযোগিনী ৪ বার হেরে গিয়ে এতই খেপেছেন যে, কোনো কথা বলতেই রাজি নন। অবশ্য এফএইচএম জানাচ্ছে, কোনো পক্ষপাত না থাকলেও একথা সত্যিই যে সারল্য আর আবেদন মিলিয়ে ক্যাটরিনার যে স্বর্গীয় সৌন্দর্য রয়েছে তাতে পুরুষরা কুপোকাত হতে বাধ্য।

আর নায়িকার ভক্তমহল? ভবানীপুর গুজরাতি কলেজের ছাত্র নীতিন বিভান জানাচ্ছেন, “আমি এফএইচএম-এর রেগুলার গ্রাহক। আর ক্যাটরিনা আমার ড্রিম গার্ল। ওর শরীরী হিল্লোল, চাউনি, হাসি, সবরকম পোশাকে সাবলীলতা জাস্ট পাগল করে দেয় আমায়। পাশাপাশি ক্যাটের আধো-আধো উচ্চারণে কথাও খুবই অ্যাপিলিং। বাকি বলিউড নায়িকাদের ক্যাটের মতো এই এক্স-পয়েন্টটাই মিসিং। আমি জাস্ট ভীষণ খুশি যে, ক্যাটকে সেক্সিয়েস্ট বেছেছে এফএইচএম। শি ডিজার্ভস দ্যাট!” এবার কী বলবেন বলিউডবালারা? জনতাই তো জনার্দন। তাই গোঁসা করে, কুঁদুলি না গেয়ে, পরের বারের জন্যই অপেক্ষা করা শ্রেয় বলে মনে করছেন অনেকে। সূত্র: ওয়েবসাইট।

No comments

Powered by Blogger.