শিষ্যদের পাশে পাচ্ছেন মরিনহো

মাথার ওপর ঝুলছে নিষেধাজ্ঞার খড়্গ। তবে হোসে মরিনহো এই ভেবে স্বস্তি পেতে পারেন, রিয়াল মাদ্রিদের খেলোয়াড়-সমর্থকেরা তাঁর পাশেই আছেন।
সুপার কাপের দ্বিতীয় লেগে বার্সেলোনার সহকারী কোচ টিটো ভিলানোভার চোখে আঙুলের খোঁচা মেরেছিলেন হোসে মরিনহো। স্প্যানিশ ফুটবল ফেডারেশন এর তদন্ত করছে। ৪ থেকে ১২ ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন রিয়ালের পর্তুগিজ কোচ। অনেকে বলেছেন, এই অস্বাভাবিক আচরণের জন্য সর্বসাধারণের কাছে ক্ষমা চাওয়া উচিত মরিনহোর, বিশেষ করে বার্সেলোনার কাছে তো অবশ্যই। কিন্তু মরিনহো শুধু রিয়াল মাদ্রিদ সমর্থকদের কাছেই ক্ষমা চেয়েছেন।
রিয়ালের সমর্থকেরাও মরিনহোকে বুঝতে পেরেছে। এই দুর্দিনে পাশে এসে দাঁড়িয়েছে কোচের। ‘মো, আপনার আঙুল আমাদের পথ দেখাচ্ছে। মো, আপনাকে ধন্যবাদ। মো, আপনার প্রতি আমাদের সমর্থন কখনো ওঠার নয়’—পরশু গালাতাসারাইয়ের বিপক্ষে বার্নাব্যু ট্রফির ম্যাচের সময় বার্নাব্যুর গ্যালারিতে এমন সব ব্যানার লিখে আনে রিয়ালের সমর্থকেরা। সার্জিও রামোস ও করিম বেনজেমার গোলে গালাতাসারাইকে হারিয়ে (২-১) বার্নাব্যু ট্রফি জিতেছে রিয়াল।
কোচকে সমর্থন জানিয়ে রিয়াল মাদ্রিদের ওয়েবসাইটে ডিফেন্ডার সার্জিও রামোস লিখেছেন, ‘মরিনহোর প্রতি পুরো দলের পূর্ণ সমর্থন আছে। তিনি আমাদের চালান। কোচ যা করতে বলবেন, আমরা তাই করব। তিনি সব সময়ই আমাদের সমর্থন পাবেন, যেমন আমরা সব সময় তার সমর্থন পাই।

No comments

Powered by Blogger.