গায়ানা টেস্টে বোলার আধিপত্য

পুরোপুরিই বোলারদের আধিপত্য চলছে গায়ানা টেস্টে। অফস্পিনার সাইদ আজমলের দুর্দান্ত বোলিংয়ে প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজকে মাত্র ২২৬ রানে গুটিয়ে দিয়ে শুরুটা ভালোভাবেই করেছিল পাকিস্তান। কিন্তু এরপর দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে মাত্র ১৬০ রানে গুটিয়ে গিয়ে প্রথম ইনিংস শেষ করেছে সফরকারীরা। ৬৬ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে আবারও পাকিস্তানি বোলারদের তোপের মুখে পড়েছে ওয়েস্ট ইন্ডিজ। ১১ ওভার ব্যাট করে ৩৪ রান সংগ্রহ করতেই ২ উইকেট হারিয়েছে স্বাগতিকেরা।
প্রথম ইনিংসে উইন্ডিজের ২২৬ রানের জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই ওপেনার মোহাম্মদ হাফিজের উইকেট হারায় পাকিস্তান। দ্বিতীয় উইকেটে দীর্ঘ সময় উইকেটে থাকেন তৌফিক উমর ও আজহার আলী। এ জুটি থেকে আসে ৫২ রান। দলীয় ৫৭ রানের মাথায় এ জুটি ভাঙেন উইন্ডিজ অধিনায়ক ড্যারেন স্যামি। ১৯ রান করে সাজঘরে ফেরেন তৌফিক। এরপর খুব অল্প সময়ের মধ্যেই একে একে ফিরে যান মিসবাহ-উল হক, আজহার আলী, আসাদ শফিক ও মোহাম্মদ সালমান। আজহারের ব্যাট থেকে আসে ৩৪ রান। তিনি ছাড়া বাকি কেউই দুই অঙ্কের কোটা পেরোতে পারেননি। সপ্তম উইকেটে ৫০ রানের জুটি গড়ে পাকিস্তানকে চরম বিপর্যয়ের হাত থেকে কিছুটা রক্ষা করেন উমর আকমল ও আবদুর রেহমান। উমর ৩৩ রান করে আউট হয়ে গেলেও আরেক প্রান্ত আগলিয়ে শেষ পর্যন্ত ৪০ রান করে অপরাজিত ছিলেন রেহমান। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৬৮ রান দিয়ে ৪ উইকেট নেন দেবেন্দ্র বিশু। মাত্র ২৭ রানের বিনিময়ে ৩টি উইকেট তুলে নেন রবি রামপল।
দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেও শুরুতেই আবারও মোহাম্মদ হাফিজের শিকারে পরিণত হয়ে সাজঘরের পথ ধরেন উইন্ডিজ ওপেনার ডেভন স্মিথ। অষ্টম ওভারে ড্যারেন ব্রাভোকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে দিনটা ভালোভাবেই শেষ করেছেন সাইদ আজমল। ১৮ রান নিয়ে অপরাজিত আছেন আরেক উইন্ডিজ ওপেনার লেন্ডি সিমন্স। ৩ রান নিয়ে ব্যাট করছেন কোমার রোচ।

No comments

Powered by Blogger.