উত্সবে মাতোয়ারা ন্যু ক্যাম্প

ন্যু ক্যাম্পে এখন উত্সবের রং। স্প্যানিশ লা লিগায় হ্যাটট্রিক শিরোপা জয়ের পর আনন্দে এখন ভাসছে গোটা বার্সেলোনা। উত্সবের মধ্যমণি হয়ে থাকা আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি এখন সমর্থকদের অভিনন্দনে সিক্ত।
খেলোয়াড়দের সঙ্গে সঙ্গে উত্সবে গা ভাসিয়েছেন ক্লাবের বড় কর্তারাও। কখনোবা শ্যাম্পেনে ঠোঁট ভিজিয়েছেন, কখনোবা বেসুরো গলায় গান গেয়ে একেকজন ভারিক্কি কর্তা হয়ে গেছেন শিশুদের মতো।
পুরো মৌসুম জুড়ে প্রচণ্ড পরিশ্রমের ফসল এই হ্যাটট্রিক শিরোপা। বার্সেলোনার অন্যতম শীর্ষ কর্তা পরিচালক জর্দি কার্দোনার বলেছেন, ‘এ সাফল্য আমাদের সবার মিলিত পরিশ্রমের ফসল। উত্সবের আনন্দ আমাদের সবার জন্য সত্যিই বিশেষ কিছু।’
বার্সার বর্তমান দল সম্পর্কে তিনি বলেছেন, ‘দলটি তো একঝাঁক বন্ধু নিয়ে গড়া। সবাই বাস করে সবার হূদয়ের কাছাকাছি। বন্ধুরা এক হয়ে কোনো কাজ করলে সাফল্য তো পায়ে লুটিয়ে পড়বেই।’
১৯৯৩ সালের পর স্প্যানিশ লা লিগায় এ প্রথমবারের মতো কোনো দল হ্যাটট্রিক শিরোপার স্বাদ পেল। এ সাফল্যকে স্মরণীয় করে রাখতে ন্যু ক্যাম্প স্টেডিয়ামে গতকাল আয়োজিত হয়েছিল জাঁকজমকপূর্ণ কনসার্টের। সেই কনসার্টে অংশগ্রহণ করেছিলেন বার্সেলোনাসহ স্পেনের অনেক নামকরা শিল্পীই। সেই সঙ্গে সমর্থকদের সঙ্গে নেচে-গেয়ে কনসার্ট উপভোগ করেন মেসি-জাভি-ইনিয়েস্তা-পুয়োলরা।
পেপ গার্দিওলার দলের অবশ্য এখনো দুটো খেলা বাকি। তবে এ মুহূর্তে লিগ শিরোপা জয়ের আনন্দের পাশাপাশি বার্সর চিন্তা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল নিয়ে। ২৮ মে ওয়েম্বলিতে চ্যাম্পিয়নস লিগের ফাইনালের প্রথম লেগে কাতালানরা মুখোমুখি হবে স্যার অ্যালেক্স ফার্গুসনের ‘রেড ডেভিল’ ম্যানচেস্টার ইউনাইটেডের।
আপাতত এই লিগ উত্সবের আরও একটি দিক নিজেদের তাতিয়ে নেওয়া। উত্সবে মেতে ঝরঝরে হয়ে অপেক্ষা যে ইউরোপ সেরার লড়াইয়ে।
আসল উত্সবটা তোলা আছে, তখনকার জন্যই। ওটাই যে এখন বার্সেলোনাকে মানায় বেশি।

No comments

Powered by Blogger.