সিলেটের ঐতিহাসিক দুই স্থাপনা দেখে মুগ্ধ মার্কিন রাষ্ট্রদূত

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার সিলেটের ঐতিহ্যবাহী কিন ব্রিজ ও লাগোয়া আলী আমজাদের ঘড়ি পরিদর্শন করেছেন। আজ দুপুরে তিনি সিলেটের ঐতিহ্যবাহী এ ব্রিজ পরিদর্শনে যান। মার্কিন রাষ্ট্রদূত প্রথমে কিন ব্রিজের উত্তর পাড়ে গাড়ি থেকে নেমে হেঁটে ব্রিজের দক্ষিণ পাড় পর্যন্ত ঘুরে দেখেন। এসময় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী তাকে পুরো ব্রিজ হেঁটে দেখান। মিলার লোহার কাঠামোয় তৈরি ব্রিজটি ও আলী আমজাদের ঘড়ি এবং তার সাইরেন শুনে মুগ্ধ হন। সিলেটের ঐতিহ্য হিসেবে এই ব্রিজটি সংরক্ষণের উদ্যোগ নিয়েছে সিটি করপোরেশন। এ লক্ষ্যে গত ১লা সেপ্টেম্বর থেকে ওই ব্রিজ দিয়ে রিকশাসহ সব ধরণের যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

এসময় মার্কিন রাষ্ট্রদূত সাংবাদিকদের বলেন, ক্বীন ব্রিজের সঙ্গে আলী আমজদের ঘড়ি সৌন্দর্য বাড়িয়েছে।
ক্বীন ব্রিজের মেরামত কাজ চলছে শুনে দেখতে এসেছি। ক্বীন ব্রীজ দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া ও এর সৌন্দর্য বাড়ানোর প্রদক্ষেপে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর ভূয়শী প্রশংসা করে মিলার বলেন, এই ব্রিজ বৃটিশদের তৈরী। এটি অন্য যে কোন দেশের চেয়ে লম্বা পায়ে হাটার ব্রিজ। সিলেরে মেয়র আরিফুল হক চৌধুরী এ সময় বলেন, কীন ব্রিজ একটি ঐতিহ্যবাহী ব্রিজ।

এসময় সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী ও সরকারের যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, প্রকৌশলী শামছুল হক পাঠোয়ারীসহ সিসিকের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.