“ধৈর্য হারাচ্ছে মুসলিমরা”, মোদী সরকারের বিরুদ্ধে সরব দিল্লির শাহী ইমাম

লিঞ্চিং নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন দিল্লির বিখ্যাত জামা মসজিদের শাহী ইমাম সৈয়দ আহমেদ বুখারি। তাঁর অভিযোগ, দেশ জুড়ে ক্রমশ বাড়ছে মব লিঞ্চিং এর ঘটনা। আর গো রক্ষার নামে বাড়ছে মুসলিম দের হত্যার ঘটনা। ২০১৭ তে রাজস্থানের আলোয়ারের মব লিঞ্চিং এর ঘটনার কথা উল্লেখ করেন বুখারি।
পেহলু খান ও তার দুই ছেলের বিরুদ্ধে গরু পাচারের অভিযোগে লিঞ্চিং এর শিকার হতে হয়। এই প্রসঙ্গ টেনে বুখারি বলেন, সরকার এই ধরনের ঘটনার নীরব দর্শক হয়ে উঠেছে। শাহী ইমামের অফিস থেকে প্রকাশিত একটি প্রেস বিবৃতিতে বলা হয়েছে, “মানুষ আইন নিয়ে পরিহাস করছে আর সরকার এই ধরনের ঘটনা থামাতে কোনও চেষ্টা করছে না।”
তাঁর দাবি, সরকারের বিদ্বেষমূলক আচরনের শিকার হচ্ছেন ভারতীয় মুসলিমরা। তিনি বলেছেন, “প্রতিনিয়ত একজন মুসলিমকে বেঁচে থাকার জন্য লড়াই করতে হয়। তাঁদের ভয় দেখানো হচ্ছে ও দমিয়ে রাখা হচ্ছে।” শাহী ইমাম বলেন, স্বাধীনতার পর থেকে আজও মুসলিমরা সুবিচার পায়নি, তাই এবার তাদের ধৈর্য হারাচ্ছে। সম্প্রতি ঝাড়খন্ডের লিঞ্চিং এর ঘটনার ও প্রতিবাদ জানিয়েছেন তিনি।
এর আগে এই একই ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছিলেন তিনি। বলেছিলেন, “সবকা সাথ সবকা বিকাশ” এ ব্যর্থ মোদী সরকার। তিনি লিখেছিলেন, “আপনি ১২৫ কোটি ভারতবাসীকে ধর্ম বর্ণ নির্বিশেষে সমান অধিকার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু বাস্তবে টা ঘটেনি। আর সেইজন্য ভারতবাসী চিন্তিত। তিনি রাহুল গান্ধীকে ও এরকমই একটি চিঠি লিখেছিলেন।

No comments

Powered by Blogger.