প্রধানমন্ত্রিত্ব নয় চাই মুখ্যমন্ত্রীত্ব : মোদি

বিজেপি মোদিতে আস্থা রেখেছে। কিন্তু নরেন্দ্র মোদির পক্ষে গুজরাটের মায়া কাটিয়ে ওঠা বুঝি মুশকিল হয়ে উঠেছে। একথা বলছেন খোদ মোদিই। বৃহস্পতিবার শিক্ষক দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, ২০১৭ পর্যন্ত রাজ্যের মুখ্যমন্ত্রীই হয়ে থাকতে চান মোদি। অনুষ্ঠানে ছাত্রছাত্রীদের সঙ্গে কথোপকথনের সময় প্রশ্ন ওঠে, তিনি প্রধানমন্ত্রী হওয়ার পর এভাবেই ছাত্রদের মাঝে আসবেন কিনা? মোদির জবাব, আমাকে ২০১৭ পর্যন্ত আপনাদের কাজ করে যেতে হবে, আমি সেটাই করছি। গুজরাটের মানুষের রায় অনুযায়ী তাদের মুখ্যমন্ত্রীর মেয়াদ পূরণ করাকেই প্রাধান্য দিতে চেয়েছেন মোদি। এদিন গান্ধীনগরের অনুষ্ঠানে তিনি আরও বলেন,
‘আমার কেউ হওয়ার স্বপ্ন নেই, কিন্তু কিছু করার ইচ্ছে আছে।’ শুনতে ভালো। কিন্তু মোদির এই মন্তব্যের অন্য মানে বের করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তিনি যে আর ‘পিএম ওয়েটিং’ হয়ে থাকতে চান না তেমনটাই বুঝিয়ে দেয়ার চেষ্টা করেছেন গুজরাট মুখ্যমন্ত্রী। চাপ বাড়ানোর চেষ্টা বিজেপিতে, শিগগিরই তার নাম প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে ঘোষণা করা হোক।এদিন ছাত্রদের বেশকিছু কঠিন প্রশ্নেরও মুখোমুখি হতে হয় মোদিকে। রেগে গেলে চাপ কমাতে ঠিক কী করেন মুখ্যমন্ত্রী? জবাবে মোদি জানান, ‘আমিও মানুষ। মানুষের স্বাভাবিক খামতির সবকটাই আমার মধ্যে আছে। আমার মনে হয় চাইলেই রাগ নিয়ন্ত্রণ করা যায়। শুধু সেই মুহূর্তটাকে নিয়ন্ত্রণ করতে হবে।’ তিনি আরও বলেন, অন্যের ওপর রাগ দেখানো মানে তুমি হেরে যাচ্ছ। যত তোমার ধৈর্য বাড়বে, তত রাগ কমবে। টাইমস অব ইন্ডিয়া।

No comments

Powered by Blogger.