ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে মারা গেল এক পরিবারের চার শিশু

 ঘুমন্ত অবস্থায় অগ্নিদগ্ধ হয়ে একই পরিবারের ৪ শিশুর মৃতু্য হয়েছে। চট্টগ্রামে এক ভয়াবহ অড়্গ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার গভীর রাতের এ ঘটনায় এতে নিমিষের মধ্যে ৬টি বসতবাড়ি আগুনে পুড়ে ছাই হয়েছে।
ফায়ার সার্ভিস প্রায় আধঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সম হয়েছে। পুলিশ ও প্রত্যদশর্ী সূত্র জানায়, শুক্রবার রাত তিনটার দিকে দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে ২৬টি বসতঘরে। আশপাশের লোকজন এ সময় ঘুমে থাকার কারণে নেভাতে দেরি হয়েছে। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এলেও আগুনের তীব্রতা বেশি হবার কারণে তাদেরও অনেকটা বেগ পেতে হয়েছে। নিমিষের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে নগরীর বায়েজিদ থানাধীন শানত্মিনগর এলাকায়। এতে ঐ এলাকার মোঃ আলী, আনোয়ার ও ফিরোজ মিয়ার ৬টি বসতঘরে আগুন লাগে। এতে আগুনে পুড়ে মারা গেছে মোঃ আলীর ভাড়াটিয়া হোসনে আরা বেগমের ৪ সনত্মান। অগি্নদগ্ধ হয়ে মৃতরা হলেন_ নুরম্নন্নবী (১০), সালাউদ্দিন (৭), আলাউদ্দিন (৫) ও তানজিনা (৪)। এছাড়াও আহত হয়েছে আরও ২ জন। এর মধ্যে রয়েছে_ হান্নান গাজীসহ আরও অজ্ঞাতনামা একজন। আহতদের চমেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।
এদিকে আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ৫টি গাড়ি নিয়ে অকুস্থলে পৌছায়। দীর্ঘ প্রায় আধঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আসে। দমকল বাহিনীর লোকজন প্রায় ১০ লাখ টাকার মালামাল উদ্ধার করতে সম হলেও আগুনে পুড়ে ছাই হয়েছে প্রায় ৩ লাখ টাকার মালামাল। এদিকে, এলাকায় কানাঘুষা উঠেছে জমি বিরোধের জের ধরে এ ধরনের ঘটনা কেউ ঘটাতে পারে। তবে এ ব্যাপারে থানায় কেউ অভিযোগ দায়ের করেনি বলে থানা সূত্রে জানা গেছে। একই পরিবারের চার শিশু মৃতু্যর ঘটনায় এলাকায় শোকের মাতম। নিহতদের মা বিলাপ করে বলছেন তাদের বাবার মৃতু্যর পর অনেক কষ্টে এদের ভরণ-পোষণ নির্বাহ করা হয়েছে। কিন্তু এখন আমি পথের ফকির।

No comments

Powered by Blogger.