মহাজোট ২০২১ পর্যন্ত ৰমতায় থাকবে ॥ আশা এরশাদের

ভাল কাজ করলে ২০২১ সাল পর্যন্ত মহাজোট ৰমতায় থাকার আশা প্রকাশ করেছেন মহাজোটের অন্যতম শরিক ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।
তিনি বলেছেন, মহাজোট অটুট থাকলে ও দেশের মানুষের জন্য কাজ করে যেতে পারলে আমরা ২০২১ সাল পর্যন্ত ৰমতায় থাকব। ৰমতায় যেতে কেউ আমাদের ফেরাতে পারবে না। বিএনপি-জামায়াত জোট দেশের স্বার্থে কাজ করেনি বলেই মানুষ তাদের ভোট দেয়নি। ভাল কাজ করলে মানুষ আগামী নির্বাচনে মহাজোটকে ভোট না দেয়ার কোন কারণ নেই। শনিবার রংপুর বিভাগ উন্নয়ন পরিষদ আয়োজিত এলজিইডি মিলনায়তনে 'সদ্য ঘোষিত রংপুর বিভাগ-এর আশু উন্নয়ন কৌশল' শীর্ষক সেমিনারে এসব কথা বলেন তিনি। সেমিনারে প্রাথমিক ও গণশিৰা প্রতিমন্ত্রী মোঃ মোতাহার হোসেন জানান, রংপুর বিভাগের গেজেট চূড়ানত্ম হবে আগামী সপ্তাহে। মার্চ মাসে প্রধানমন্ত্রী রংপুরে গিয়ে আনুষ্ঠানিকভাবে রংপুর বিভাগ ঘোষণা দেবেন।
সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এরশাদ বলেন, দেশে উদ্দেশ্যমূলকভাবে অস্থিরতা সৃষ্টি করা হচ্ছে। যে কারণে উন্নয়ন বাধাগ্রসত্ম হচ্ছে। প্রধানমন্ত্রী একের পর এক বৈরী পরিস্থিতি মোকাবেলা করে ভাল কাজ করার সুযোগ পাচ্ছে না। একের পর এক বাধা আসছে। শিৰা প্রতিষ্ঠানসহ বিভিন্ন এলাকায় মারামারি-হানাহানি চলছে। এ কারণে উন্নয়নের ৰেত্রে প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে। সুষ্ঠু কাজের সুযোগ না হলে উন্নয়ন হবে না। কিন্তু প্রধানমন্ত্রী ভাল কাজ করার চিনত্মা করেন।
এরশাদ বলেন, প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ আমি সমর্থন করি। দেশ পরিচালনায় ভিশন প্রয়োজন। ভিশন না থাকলে এগিয়ে যাওয়া যায় না। প্রধানমন্ত্রীর ভিশন বাসত্মবায়নে রাজনৈতিক সংস্কৃতির পরিবর্তন জরম্নরী। আমি নয় বছর ৰমতায় থাকার সময় ভাল কাজ করার চেষ্টা করেছি। কিন্তু দেশের মানুষ ভাল কাজ করতে দেয়নি। পদে পদে বাধা দিয়েছে। হরতাল করেছে। তবুও চেষ্টা করেছি ভাল কিছু করার। আমি ৰমতায় থাকতে এলজিইডি'র কার্যক্রম শুরম্ন হয়; যার কল্যাণে তৃণমূল পর্যনত্ম যোগাযোগ ব্যবস্থার উন্নতি হয়েছে। স্থানীয় সরকার শক্তিশালী হয়েছে। এখন আমার চাওয়া-পাওয়ার কিছু নেই। মানুষ এখনও আমাকে অনেক ভালবাসে। এটাই আমার বড় পাওয়া। তিনি বলেন, দেশের উন্নয়নে আমি প্রাদেশিক সরকার ব্যবস্থা প্রচলনের কথা অনেক দিন থেকেই বলে আসছি। ভারত, পাকিসত্মান, শ্রীলঙ্কা, নেপালসহ পৃথিবীর বিভিন্ন দেশে এ ব্যবস্থা চালু আছে। আমার স্বপ্ন দেশকে আটটি প্রদেশে ভাগ করা। তাহলে দেশের প্রকৃত উন্নয়ন হবে। তিনি বলেন, শেখ হাসিনা শুধু প্রধানমন্ত্রীই নন, তিনি রংপুরের পুত্রবধূ। আমরা রংপুরের উন্নয়নে বিভিন্ন দাবি নিয়ে তাঁর কাছে যাব। আশা করি তিনি কথা রাখবেন। আমাদের সফলতা আসবে। বলতে গেলে রংপুরবাসী অবহেলিত বঞ্চিত এলাকার মানুষ। বক্তব্য শেষে, সংসদ সদস্য সাকলাইন এরশাদকে রংপুর উন্নয়নের আন্দোলনে সামনে থেকে নেতৃত্ব দেয়ার জন্য অঙ্গীকার করার কথা বলেন। তার দাবির প্রতি সমর্থন জানান সেমিনারে যোগ দেয়া রংপুরবাসীর অনেকেই। শেষ পর্যনত্ম অঙ্গীকার করে মঞ্চ থেকে নামেন এরশাদ। রংপুর বিভাগ উন্নয়ন পরিষদের আহ্বায়ক মোঃ নজরম্নল ইসলামের সভাপতিত্বে সেমিনারে বক্তব্য রাখেন সংসদ সদস্য জাফর ইকবাল সিদ্দিকী, নূর-ই হাসনা লিলি চৌধুরী। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিআইডিএস-এর মহাপরিচালক ড. মুসত্মাফা কা. মুজেরী। সেমিনারে বক্তারা, দ্রম্নত সময়ের মধ্যে রংপুর বিভাগের আনুষ্ঠানিক যাত্রা শুরম্নর জন্য সরকারের প্রতি আহ্বান জানান। সেই সঙ্গে রংপুর বিভাগের সকল জেলায় সমপরিমাণ উন্নয়নের দাবি বক্তাদের।

No comments

Powered by Blogger.