যৌন হয়রানির প্রতিবাদে ছাত্রীদের বিক্ষোভ ॥ তদন্ত কমিটি গঠন- চুয়াডাঙ্গা নার্সিং ইনস্টিটিউট

 চুয়াডাঙ্গা সদর হাসপাতালের সিভিল সার্জনের গাড়িচালক শরীফুল ইসলাম স্বপনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলে নার্সিং ইনস্টিটিউটের ছাত্রীরা বিক্ষোভ করেছে।
বুধবার সকাল ১১টায় তারা অভিযুক্তদের দৃষ্টান্তমূলক বিচার দাবি করে একযোগে কর্মবিরতি পালন ও বিক্ষোভ করেন। এ ঘটনায় চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ৫ সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। নার্সিং ইনস্টিটিউটের ছাত্রীদের অভিযোগ সিভিল সার্জনের গাড়িচালক শরীফুল ইসলাম স্বপন কিছুদিন থেকে ছাত্রীদের বিভিন্ন ধরনের যৌন হয়রানিসহ কুপ্রস্তাব দিয়ে আসছিল। বিষয়টি তারা নাসিং ইনস্টিটিউটের ইনচার্জ ফ্লোরা নন্দিতা চৌধুরীকে জানিয়েও কোন প্রতিকার পাননি। এরপর গত ২৩ জানুয়ারি গাড়িচালক স্বপন নার্সিং হোস্টেলে ঢুকে দ্বিতীয় বর্ষের বকে ছাত্রীকে কুপ্রস্তাব দিয়ে ব্যর্থ হয়ে তাকে তুলে নিয়ে গণধর্ষণের হুমকি দেন। বিষয়টি জানাজানি হলে নার্সিং ইনস্টিটিউটের ছাত্রীরা সিভিল সার্জনের কাছে লিখিতভাবে ঘটনাটি জানিয়ে প্রতিকার দাবি করেন। এতেও কোন কাজ না হওয়ায় ছাত্রীরা বুধবার সকাল ১১টা থেকে একযোগে কর্মবিরতি পালন ও অভিযুক্তর বিচারের দাবিতে বিক্ষোভ শুরু করেন। অবস্থা বেগতিক দেখে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সিনিয়র স্টাফ নার্স আলো মতি বেগমকে প্রধান করে ৫ সদস্যর তদন্ত কমিটি গঠন করে দেন সিভিল সার্জন ডা. মিজানুর রহমান।
এ ব্যাপারে সিভিল সার্জন কোন মন্তব্য করতে রাজি হননি। তদন্ত কমিটির প্রধান স্টাফ নার্স আলো মতি বেগম জানান, বিষয়টি নিয়ে আমরা তদন্ত কাজ শুরু করেছি। তদন্তে চালক স্বপনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তবে, ছাত্রীদের অভিযোগ বিষয়টি নিয়ে বাড়াবাড়ি না করার জন্য তদন্ত কমিটির সদস্যরা ছাত্রীদের ভয়ভীতি প্রদর্শন করছেন। অভিযুক্ত চালক স্বপন তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেছেন।

No comments

Powered by Blogger.