রাবির তিন হলে তল্লাশি ॥ ৭ ছাত্রলীগ কর্মীর হিটলিস্ট উদ্ধার- ৫ শিবির ক্যাডার গ্রেফতার

 রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তিনটি হলে তল্লাশি চালিয়ে ছয় হাজার জিহাদী বই, টেলিফোন সেট, বিশ্ববিদ্যালয়ের ভুয়া পরিচয়পত্র, নকল চাবি, বিপুল সংখ্যক দেশীয় অস্ত্রসহ আরও সাত ছাত্রলীগ কর্মীর হিটলিস্ট উদ্ধার করা হয়েছে।
মতিহার থানা পুলিশ ও হল প্রশাসন রবিবার বেলা ১১টা থেকে সন্ধ্যা পর্যনত্ম তল্লাশি চালিয়ে এসব উদ্ধার করে। এছাড়া রুয়েট ও রাবির ৫ শিবির ক্যাডারকে পুলিশ গ্রেফতার করেছে। জানা গেছে, রবিবার বেলা ১১টার দিকে শহীদ শামসুজ্জোহা হলে তল্লাশির সময় শিবিরের সাধারণ সম্পাদক শরিফুল আলমের ২০৭ নম্বর কক্ষে শরিফুজ্জামান স্মৃতি পাঠাগারের সন্ধান পায় পুলিশ। পরে ওই ক থেকে পাঁচ হাজারের বেশি জিহাদী বই, জঙ্গী ট্রেনিংয়ের সিডি, শিবিরের চাঁদা আদায়ের রশিদ, ছবির এ্যালবাম ও বিপুলসংখ্যক সিল-প্যাডসহ বিভিন্ন গোপন কাগজপত্র উদ্ধার করা হয়। এছাড়া হলের শিবির নিয়ন্ত্রিত ১৪৪, ২০৯, ২২৯, ২৩১, ২৪৯ ও ২৫০ নম্বর ক থেকে ৫০/৬০টি জিহাদী বই এবং ছাত্রলীগ কর্মী আলী রেজা ফারম্নক, চন্দন হাওলাদার, ওমর ফারম্নক, মাহবুবুর রহমান, ইকবাল হোসেন, আনিসুর রহমান ও খায়ের মাহমুদের হিটলিস্ট উদ্ধার করা হয়।
দুপুর ১২টার দিকে জিয়াউর রহমান হলের শিবির নিয়ন্ত্রিত ১৩৫, ২০৩, ২০৬, ৩০৬ ও ৪১০ নম্বর ক েতলস্নাশি চালিয়ে ৭০/৮০টি জিহাদী ও ইসলামী বই, শিবির প্রকাশিত বিপুল সংখ্যক ক্যালেন্ডার, পোস্টার ও লিফলেট উদ্ধার করে পুলিশ। পরে কগুলো সিলগালা করে দেয়া হয়। সৈয়দ আমীর আলী হলের শিবিরের সাবেক সভাপতি একামের ১৫৮ নম্বর ক থেকে একটি টেলিফোন সেট, ৩০/৪০টি জিহাদী বই, ধারালো চাকু, একগোছা চাবি এবং ওই হলের শিবির নিয়ন্ত্রিত, ১২৮, ২১২ ও ২৩২ নম্বর ক থেকে দুই শতাধিক জিহাদী বই, লাঠি, রড, হকিস্টিক, বিপুল সংখ্যক রেল লাইনের পাথর, শিবিরের পোস্টার, ক্যালেন্ডার, লিফলেট ও বিশ্ববিদ্যালয়ের ভুয়া পরিচয়পত্র উদ্ধার করেছে পুলিশ। সন্ধ্যা সাড়ে ৬টায় এ রিপোর্ট লেখার সময় সৈয়দ আমীর আলী হলে পুলিশী তলস্নাশি চলছিল। তিনটি হলে পুলিশের তলস্নাশির সময় হল প্রাধ্যসহ হল প্রশাসন উপস্থিত ছিল। এসব বিষয়ে সংশিস্নষ্ট হল প্রশাসন আইনী ব্যবস্থা নেবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন।
এদিকে শনিবার রাত ৯টার দিকে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রম্নয়েট) শিবির ক্যাডার ও মেকানিক্যাল তৃতীয় বর্ষের আবু জাহিদ এবং ইলেকট্রিক্যাল চতুর্থ বর্ষের খোরশেদ আলম ও শামীম আহমেদকে পুলিশ গ্রেফতার করেছে। ওই রাতেই র্যাব- ৫ রাজশাহীর সদস্যরা মতিহার থানার মির্জাপুর দণিপাড়ার নিজ গ্রাম থেকে শিবির ক্যাডার আব্দুর রশিদকে গ্রেফতার করে। এছাড়া রবিবার দুপুরে রাবি ক্যাম্পাস থেকে দর্শন বিভাগের সাবেক ছাত্র ও শামসুজ্জোহা হল শাখা শিবিরের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রউফ শাহিনকে পুলিশ গ্রেফতার করে। মতিহার থানার ওসি তোফাজ্জল হোসেন জানান, আটককৃতদের থানায় পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

No comments

Powered by Blogger.