প্রেম-প্রতারণা- ‘মরে গেলাম ভাল থেকো’

‘সাকিব, আমি তোমায় খুব বিশ্বাস করেছিলাম। ভালবেসেছিলাম। আমার সঙ্গে তুমি এমনটা করতে পারলে! তোমার জন্য সব ছেড়ে এলাম। সবার সম্মান নষ্ট করলাম। তুমি এ রকম প্রতারণা করতে পারলে আমার সঙ্গে! তুমি তো এটাই চেয়েছিলে যে, আমি মরে যাই। মরে গেলাম। ভাল থেকো।

আমার বাবা মার বড় আদরের মেয়ে ছিলাম আমি। তারা সারাদিন আমায় নিয়ে স্বপ্ন সাজাত। তাদের সপ্ন ভেঙেছি তোমার কারণে কিন্তু তুমি আমার সঙ্গে প্রতারণা করেছ। আমি তোমার জন্য কারো সম্মানের দিকে তাকাইনি। আজকের পর থেকে আর কেউ কাউকে বিশ্বাস করবে না। কারণ আমি সবার বিশ্বাস ভঙ্গ করেছি। আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়।’ আত্মহত্যার আগে খোলা চিঠিতে শিলা একথাই লিখেছেন তার পরিবারের উদ্দেশে। প্রেম-প্রতারণা সইতে না পেরে রাজধানীর মিরপুরে শাহ্‌ আলী থানা এলাকার কলেজছাত্রী নূপুর আক্তার শিলা (১৭) আত্মহত্যা করে গত সোমবার।
নিহত নূপুর আক্তার শিলা ঢাকা শিক্ষাবোর্ড ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের এইচএসসি ১ম বর্ষের ছাত্রী ছিল। পড়াশুনার সুবাদে ২০১১ সালে মুন্সীগঞ্জ থেকে মিরপুর মধ্যপাইকপাড়ায় মামার বাসায় আসে শিলা। নিহতের পিতা মো. আঃ খালেক জানান, শিলা প্রতিদিনের মতো কোচিংয়ের কথা বলে গত রোববার বিকাল ৫টায় বাসা থেকে বেরিয়ে যায়। অনেক রাত হয়ে গেলে সে বাসায় না ফিরায় সবাই থাকে খোঁজাখুঁজি শুরু করে। একপর্যায়ে রাত আনুমানিক ৮টার দিকে শিলার মামা জাহিদ হোসেন পিয়ারুর মোবাইলে শিলা ফোন করে বলেন, আমি তুরাগ সিটির একটি বাসায় আছি আমার খুব কষ্ট হচ্ছে আমাকে বাঁচাও। একথা শুনে সবাই মিলে তাকে খোঁজাখুঁজি করে বাসার ঠিকানা না থাকায় তাকে পাওয়া যায়নি। পরের দিন নিহতের মা গ্রামের বাড়ি থেকে আসে এবং সেদিন আনুমানিক ৯টার দিকে তার কাছে ফোন আসে। শিলা তখন তার মাকে বলে মা আমি সাকিবকে ভালবেসে বাসা থেকে চলে এসেছিলাম সে আমার সঙ্গে প্রতারণা করেছে আমাকে এখান থেকে নিয়ে যাও। এ কথা থানায় জানালে। শাহ্‌ আলী থানার এসআই সিদ্দিকের নেতৃত্বে একদল পুলিশ তুরাগ সিটির ৩১নং বাসায় নিচতলা থেকে শিলার লাশ উদ্ধার করে। শাহ্‌ আলী থানার এসআই সিদ্দিক আহমেদ জানান, সাকিব শিলাকে ভালবাসতো সেই সুবাদেই আর বান্ধবী রুনার মাধ্যমে তাদের বাসায় নিয়ে আসে। পরে সাকিব শিলার ভালবাসা প্রত্যাখ্যান করলে শিলা রাগে, ক্ষোভে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। নিহতের পিতা বাদী হয়ে সাকিব, শিলার বান্ধবী রুনা, জগলু ও ময়নার বিরুদ্ধে মামলা করে। আসামিদের মধ্যে সাকিব, জগলু ও ময়নাকে আটক করেছে পুলিশ। পলাতক আছে রুনা।

No comments

Powered by Blogger.