মাগুরা শহরে গণডাকাতি

মাগুরা শহরের কেশব মোড়ে পুলিশ সুপারের কার্যালয়ের কাছে একটি ব্যাংকসহ চারটি ব্যবসাপ্রতিষ্ঠানে গণডাকাতি হয়েছে। গত সোমবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ব্যবসায়ীসহ সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।


পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গত সোমবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে লোহার গ্রিল ভেঙে ১৫-১৬ জন অস্ত্রধারী ডাকাত গ্রামীণ ব্যাংকের মাগুরা শহরের শাখা কার্যালয়ে ঢোকে। তারা প্রথমে সেখানে ঘুমিয়ে থাকা ব্যাংকের দুই নৈশপ্রহরী বাপ্পী কর্মকার (২৫) ও সাইফুল ইসলামকে (২৭) বেঁধে ফেলে। পরে তারা ওই কার্যালয়ের একটি স্টিলের আলমারি ভেঙে ২০ সহস্রাধিক টাকা লুট করে নিয়ে যায়। এ ঘটনার পর তারা পাশের জননী এন্টারপ্রাইজ নামের মোটরসাইকেল বিক্রির একটি প্রতিষ্ঠানের তালা ভেঙে ভেতরে ঢোকে এবং ওই প্রতিষ্ঠানের টেবিলের ড্রয়ার ভেঙে ৩০ সহস্রাধিক টাকা লুট করে নিয়ে যায়।
ওই দুই প্রতিষ্ঠানে ডাকাতি করার পর ডাকাতেরা বৈদ্য স্টোর নামের একটি স্টেশনারি দোকানের তালা ভেঙে ভেতরে ঢুকে কিছু টাকা ও মালামাল লুট করে নিয়ে যায়। সবশেষে তারা ল্যাব সিটি মেডিকেল সার্ভিস নামের একটি রোগনির্ণয়কেন্দ্রের তালা ভেঙে ভেতরে ঢোকে। তবে সেখান থেকে ডাকাতেরা কোনো মালামাল বা টাকা-পয়সা নিতে পারেনি।
গ্রামীণ ব্যাংক মাগুরা অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক খন্দকার মিজানুর রহমান জানান, প্রায় দেড় ঘণ্টা ধরে ডাকাতি করার পর ডাকাতেরা পালিয়ে যায়। এ ঘটনায় ব্যাংকের পক্ষ থেকে মামলা করা হবে।

No comments

Powered by Blogger.