মানববন্ধনে ড. কামাল- ছাত্রলীগের দোষীদের ২৪ ঘণ্টার মধ্যে শাস্তি দিন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের কর্মীদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনার কঠোর সমালোচনা করেছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। ২৪ ঘণ্টার মধ্যে দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন তিনি। গতকাল মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে গণফোরাম আয়োজিত মানববন্ধনে ড. কামাল এ দাবি জানান।


হলমার্কসহ সব অর্থ কেলেঙ্কারি ও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির প্রতিবাদে এ কর্মসূচি পালিত হয়।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সোমবারের ঘটনা উল্লেখ করে ড. কামাল হোসেন বলেন, ‘ঐতিহ্যবাহী সংগঠন ছাত্রলীগের এ ধরনের কর্মকাণ্ড বঙ্গবন্ধুকে অপমান করেছে। বঙ্গবন্ধুকে এভাবে ঘাটে ঘাটে অপমান করা হবে, এটা আমি তাঁর একজন ক্ষুদ্র কর্মী হিসেবে সহ্য করব না। ওই হামলার সঙ্গে জড়িত ব্যক্তিদের ২৪ ঘণ্টার মধ্যে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।’
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নিয়েছেন, তা ২৪ ঘণ্টার মধ্যে জনগণকে জানানোর দাবি করেন গণফোরামের সভাপতি।
ড. কামাল আরও বলেন, ছাত্রলীগ মুক্তিযুদ্ধ, ছয় দফাসহ বিভিন্ন ক্ষেত্রে ঐতিহাসিক গৌরবোজ্জ্বল ভূমিকা রেখেছে। তারা তাদের অতীত ঐতিহ্য ও গৌরবকে পদদলিত করেছে। এদের গুন্ডামি ও মাস্তানি করার লাইসেন্স দেওয়া হচ্ছে। তাই তারা যা খুশি তা করে যাচ্ছে।
সোনালী ব্যাংক ও হলমার্ক গ্রুপের অর্থ কেলেঙ্কারির সঙ্গে জড়িত ব্যক্তিদের বিচার দাবি করেন ড. কামাল। তিনি বলেন, ‘অপরাধে প্রশ্রয়দানকারীরাও সমান দোষী। মন্ত্রী-এমপিরা ব্যর্থ হলে লম্বা লম্বা কথা না, আগে পদত্যাগ করুন। তারপর যা বলার আছে বলুন।’
বিগত বিএনপি-জামায়াত জোটের সমালোচনা করে গণফোরামের সভাপতি বলেন, ‘সীমাহীন লোভ থেকেই হাওয়া ভবনের সৃষ্টি হয়েছিল। সে কথা ভুলে গেলে জাতিকে খেসারত দিতে হবে।’
পদ্মা সেতু প্রসঙ্গে ড. কামাল হোসেন বলেন, পদ্মা সেতুর ব্যাপারে সব তথ্য জনগণকে জানাতে হবে। সব তথ্য-উপাত্ত সংসদে উপস্থাপন করুন।
মানববন্ধনের সময় অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে দলের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রউফ, সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন প্রমুখ বক্তব্য দেন।

No comments

Powered by Blogger.