তামিলনাড়ুতে আতশবাজি কারখানায় আগুন নিহত ৫২

ভারতের আতশবাজির জন্য বিখ্যাত তামিলনাড়ু রাজ্যের শিবাকাশির কারখানায় গতকাল বুধবার এক ভয়াবহ অগি্নকাণ্ডে ৫২ জন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ৭০ জন। দমকল ও চিকিৎসাকর্মীরা এ তথ্য জানান।
'ওম শিবশক্তি' নামের ওই কারখানায় ৩০০ জন কর্মী কাজ করছিলেন।


গতকাল সকালে হঠাৎ কারখানার একটি ঘরে বিস্ফোরণ ঘটলে পুরো কারখানায় আগুন ছড়িয়ে পড়ে। আগুনে ৪০টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
স্থানীয় দমকলকর্মী শানমুগারাজু বলেন, 'এরই মধ্যে ৩১টি মৃতদেহ পাওয়া গেছে। তাঁদের মধ্যে কয়েকজন কারখানার শ্রমিক। বেশির ভাগই স্থানীয় গ্রামবাসী।' তাঁর আশঙ্কা, আগুন ধরে যাওয়ার পর স্থানীয়রা শ্রমিকদের বাঁচাতে কারখানায় ঢুকলে তাঁরাও ঘটনার শিকার হন। তিনি আরো বলেন, 'সকাল সাড়ে ১০টার দিকে আগুন ধরে যায়। এ পর্যন্ত আহত ৪০ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে।' আহতদের সংখ্যা বেশি হওয়ায় স্থানীয় ছোট হাসপাতালে স্থান সংকুলান নিয়ে সংকট তৈরি হয়েছে।
তবে কর্মকর্তারা জানান, সাত্তুর শহরের হাসপাতাল থেকে ১৬ জন, বিরুধুনগরের হাসপাতাল থেকে ১৩ জন ও শিবাকাশির হাসপাতাল থেকে ২১ জনের মারা যাওয়ার নিশ্চিত খবর পেয়েছেন তাঁরা। মাধুরাইয়ের হাসপাতালে নেওয়ার পথে আরো দুজন মারা যায় বলে জানান তাঁরা। তবে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করছেন তাঁরা। সূত্র : দ্য হিন্দু, এএফপি।

No comments

Powered by Blogger.