ব্লগ থেকে...

নির্বাচিত প্রস্তাব দেশের ২৬টি শুল্কস্টেশন ছাড়াও সীমান্ত দিয়ে কোনো বাধা ছাড়াই প্রতিবছর ঢুকছে পাঁচ-সাত লাখ টন ভেজাল ফল। এসব ফলে তেজস্ক্রিয়তা, ফরমালিন ও ক্ষতিকর কোনো রাসায়নিক দ্রব্য মেশানো আছে কি না, তা পরীক্ষা করা হচ্ছে না।


ফল ছাড়াও প্রতিদিন ঢুকছে চাল, ডাল, শিশুখাদ্য, জুস, বিস্কুটসহ অন্যান্য ভোগ্যপণ্যও। অবৈধ পণ্য মেয়াদোত্তীর্ণ বেশি থাকে। এগুলোর মান যাচাই না করেই ব্যবসায়ীরা পৌঁছে দিচ্ছেন জনগণের কাছে। চট্টগ্রাম সমুদ্রবন্দরসহ দেশের সব কয়টি স্থলবন্দরে পণ্যের মান নিয়ন্ত্রণের জন্য এবং ক্ষতিকর উপাদান থাকলে তা নির্ণয়ের জন্য পর্যাপ্ত যন্ত্রপাতির ব্যবস্থা সরকারকে জরুরিভাবে করতে হবে। জনগণকেও আমদানি করা ভোগ্যপণ্য ক্রয়ে যথেষ্ট সচেতন হতে হবে।
মো. মেফতাউল ইসলাম
imeftaul@yahoo.com

নির্বাচিত মন্তব্য
ঢাকা শহরে বাসাভাড়া থাকতে গিয়ে হীনম্মন্যতায় ভোগেননি এমন লোক খুঁজে পাওয়া কঠিন। খুব কমই আছে বলতে পারবেন যে, তাঁদের বাড়িওয়ালা সম্মান-আদর দিয়ে রেখেছেন কিংবা টাকার বিনিময়ে চমৎকার সার্ভিস দিয়েছেন। বাড়িওয়ালাদের এই আচরণের জন্য দায়ী সরকারি অব্যবস্থাপনা। সরকারি সংস্থাগুলো এমন কিছু করে, যা বাড়িওয়ালার পক্ষে যায়। অথচ সরকার বাড়িওয়ালার কাছ থেকে যত-না উপকৃত হয়, তার চেয়ে অনেক বেশি পায় ভাড়াটিয়াদের কাছ থেকে। একেকজন ভাড়াটিয়া নাগরিক জীবনের মান বাড়াতে যে পরিমাণ ভূমিকা রাখেন, তার পাঁচ ভাগও বাড়িওয়ালারা করেন না। বাড়িওয়ালারা শুধুই অনুসরণ করেন ব্রিটিশ ডিভাইড অ্যান্ড রুল পলিসি কিংবা স্বৈরাচারী পদ্ধতি। তাঁদের শক্তি কমাতে হবে।
মো. আক্তার হোসেন
dakghor@yahoo.com

নিজের মত দিন... ব্লগে
www.bodlejaobodledao.com
চলতি বিষয়—
 হাসপাতালে জরুরি চিকিৎসাসেবা কেন পাব না?
 যানজটমুক্ত ঢাকা চাই
 বাড়িভাড়া নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ চাই
 সাইবার অপরাধমুক্ত দেশ চাই

No comments

Powered by Blogger.