সরিয়ে দেওয়া হয়েছে সোনালী ব্যাংকের দুই ডিএমডিকে

রূপসী বাংলা হোটেল (সাবেক শেরাটন হোটেল) শাখায় ঘটে যাওয়া অনিয়মের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সোনালী ব্যাংকের দুজন উপব্যবস্থাপনা পরিচালককে (ডিএমডি) সরিয়ে নেওয়া হয়েছে। তাঁরা হলেন মো. আতিকুর রহমান ও মাইনুল হক।
তাঁদের দুজনকে বর্তমানে অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে সংযুক্ত করা হয়েছে। শিগগিরই তাঁদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হবে।
গতকাল অর্থ মন্ত্রণালয় থেকে প্রকাশিত এক আদেশে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। আদেশের অনুলিপি বাংলাদেশ সচিবালয়, প্রধানমন্ত্রীর কার্যালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক ও সোনালী ব্যাংকসহ বিভিন্ন স্থানে পাঠানো হয়েছে।
সোনালী ব্যাংকের রূপসী বাংলা হোটেল শাখায় সংঘটিত অনিয়মের ঘটনা নিরীক্ষার জন্য গত মাসে একটি ফাংশনাল অডিট করায় ব্যাংকটি।
অডিটে এই ঘটনায় ব্যাংকটির প্রধান কার্যালয়, ঢাকা মহাব্যবস্থাপক দপ্তর ও রূপসী বাংলা হোটেল শাখার ৩২ জন কর্মকর্তা জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়। এরই ধারাবাহিকতায় ইতিমধ্যে ২০ জন কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে সোনালী ব্যাংক কর্তৃপক্ষ। বাকি ১০ জনের মধ্যে ছয়জন কর্মকর্তা স্বেচ্ছায় অবসর নিয়েছেন বলে জানা গেছে। বাকিদের বিষয়েও খুব শিগগিরই ব্যবস্থা নেওয়া হবে বলে জানা গেছে। উল্লেখ্য, রূপসী বাংলা হোটেল শাখা ছাড়া গুলশান ও আগারগাঁও শাখাতেও প্রায় একই ধরনের অনিয়ম পাওয়া গেছে। এই ঘটনায় সম্প্রতি গুলশান শাখার তিনজন ও আগারগাঁও শাখার দুজন কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

No comments

Powered by Blogger.