'আর্থিক প্রণোদনা দিয়েছি যুক্তরাষ্ট্রের স্বার্থেই'

'আমি আপনাদের নিয়ে বাজি ধরতে পারি। সপ্তাহের যেকোনো দিনই বাজি ধরতে প্রস্তুত আছি। বাজি ধরেছিলাম বলেই আজ তিন বছর পর আমেরিকা এর প্রতিদান পাচ্ছে।' ভোটারদের কাছে নিজের সরকারের আমলের আর্থিক উন্নতির বিষয় এভাবেই তুলে ধরেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা।


গত সোমবার শ্রম দিবস উপলক্ষে ওহাইয়ো অঙ্গরাজ্যে আয়োজিত সম্মেলনে এ কথা বলেন ওবামা। এদিকে গতকাল মঙ্গলবার নর্থ ক্যারোলাইনা অঙ্গরাজ্যে ডেমোক্রেট দলের তিন দিনের সম্মেলন শুরু হয়েছে। যদিও অনেক আগেই নির্বাচনী প্রচার শুরু করেছেন ওবামা।
শ্রম দিবসের সম্মেলনে প্রেসিডেন্ট ওবামা বলেন, 'আমি আমেরিকার শ্রমিক এবং শিল্প উদ্যোক্তাদের পাশে আছি। আপনাদের ওপর আমার সম্পূর্ণ আস্থা রয়েছে।' একই বার্তা মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েটের গাড়ি শ্রমিকদের দিয়েছেন ভাইস-প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন। ডেট্রয়েটে নির্বাচনী প্রচারাভিযানে বাইডেন বলেন, 'তারা (রিপাবলিকান) যেভাবে আমাদের রেখে গিয়েছিল, তার থেকে বর্তমানে আমরা অনেক ভালো অবস্থানে রয়েছি।' এ সময় শ্রমিকরা সমস্বয়ে বলে ওঠে, 'ওসামা বিন লাদেন মারা গেছেন, কিন্তু জেনারেল মটরস বেঁচে আছে।'
গতকাল মঙ্গলবার নর্থ ক্যারোলাইনার শারলটে তিন দিনব্যাপী সম্মেলন শুরু হয়েছে। সম্মেলনের প্রথম দিনে ওবামা যোগ দেননি। এদিন বড় মেয়ে মালিয়ার হাইস্কুলের প্রথম দিন হওয়ায় ওবামা তার সঙ্গে যাবেন। সম্মেলনে ওবামা যোগ না দিলেও তাঁর পক্ষে ফার্স্বলেডি মিশেল ওবামা এবং সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনের ভাষণ দেওয়ার কথা। এ সম্মেলন থেকে ওবামাকে যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলীয় প্রার্থী হিসেবে আনুষ্ঠানিক মনোনয়ন দেওয়ার কথা। সূত্র : বিবিসি।

No comments

Powered by Blogger.