নবজাতকটি ফিরে পেল মায়ের কোল

দুই দিন বয়সী শিশুপুত্রকে বিক্রি করে দিয়েছিলেন অভাবী মা। চার দিন পর নবজাতকটিকে ক্রেতার কাছ থেকে উদ্ধার করেছে পুলিশ। শিশুটি ফিরে পেয়েছে মায়ের কোল। নবজাতক বিক্রির এই ঘটনা ঘটে মেহেরপুর সদর উপজেলার আমঝুপি গ্রামে।


গতকাল মেহেরপুর সদর থানায় শিশুপুত্রকে ফিরে পেয়ে মা শিরিনা খাতুন (৪১) বলেন, ‘ঘরে দুই ছেলি, দুই মেয়ি আচে। স্বামীতি ভাত দেয় না। তাই সন্তানদের খেতি দিতি পারি না। গর্ভে আবার ছেলিসন্তান হলি, দুদিন বয়সী বাচ্চাটিকে সাড়ে ৩২ হাজার টাকায় বিক্রি করি দিই। তকুন অভাবে পড়ি বাচ্চা বিক্রি করিনু, একুন সেই বাচ্চাকে ফিরি পেয়ি মনের অভাব মিটল।’ শিরিনা খাতুন জানান, আমঝুপি গ্রামের সাহেদুল ইসলাম তাঁর দ্বিতীয় স্বামী। প্রথম স্বামী কুদ্দুস আলী দুই ছেলে, এক মেয়ে ফেলে পালিয়ে যান। দ্বিতীয় স্বামীর সংসারে এক মেয়ের পর এই পুত্রসন্তান গর্ভে আসে। এ পর্যায়ে দ্বিতীয় স্বামীও নিরুদ্দেশ হয়। অভাবের এই সময়ে পেটের বাচ্চাটি কেনার প্রস্তাব দেন মেহেরপুর শহরের মুখার্জিপাড়ার শহীদুল ইসলামের স্ত্রী জুলেখা খাতুন (৩০)। ২১ আগস্ট আমঝুপি গ্রামের বকুল ক্লিনিকে তিনি বাচ্চা প্রসব করেন। মেহেরপুরের পুলিশ সুপার মির্জা আবদুল্লাহেল বাকী জানান, চুয়াডাঙ্গার পল্লি থেকে ক্রেতাসহ বাচ্চাটিকে উদ্ধার করা হয়।
জুলেখা খাতুন বলেন, ‘আমার ঘরে এক ছেলে ও দুই মেয়ে। ছেলিটা প্রতিবন্ধী, তাই শখ করি সাড়ে ৩২ হাজার টাকা দিয়ি শিশুটিকে কিনি।’

No comments

Powered by Blogger.